শাম | মুরতাদ নুসাইরী সৈন্যদের বাসে হামলা, নিহত ৩১ আহত ৯ এরও অধিক।

4
647
শাম | মুরতাদ নুসাইরী সৈন্যদের বাসে হামলা, নিহত ৩১ আহত ৯ এরও অধিক।

শাম তথা সিরিয়ায় কুখ্যাত নুসাইরী বাহিনীর একটি সামরিক বাসে বোমা হামলার ঘটনায় ৩১ সৈন্য নিহত ও ৯ সৈন্য আহত হয়েছে।

সিরিয়ার দ্বীর’আ প্রদেশের পূর্বাঞ্চলীয় “কাহিল” শহরে কুখ্যাত নুসাইরী শিয়া মুরতাদ বাহিনীর “পঞ্চম বিগ্রেড” এর একটি সামরিক বাসে শক্তিশালী বোমা হামলার ঘটনা ঘটেছে। গত ২০ জুনে ঐ বোমা হামলায় কুখ্যাত নুসাইরী বাহিনীর সামরিক বাসটি ধ্বংস হয়ে যায়। এসময় সামরিক বাসটিতে থাকা ৩১ সৈন্য নিহত এবং ৯ সৈন্য আহত হয়েছে।

এই হামলা সম্পর্কে এখনো কোন দলকে দায় স্বীকার করতে দেখা যায়নি। তবে নুসাইরী বাহিনী এই হামলার জন্য শহিদ শাইখ জুলাইবিব রহিমাহুল্লাহ্ এর গেরিলা বাহিনীকে দায়ী করছে।

উল্লেখ্য যে, শাইখ জুলাইবিব রহিমাহুল্লাহ্ ছিলেন আল-কায়েদা সিরিয়ান শাখার প্রথম সারির একজন আলেম ও কমান্ডার, তুর্কিদের প্ররোচনায় যখন বিদ্রোহী দলগুলো দ্বীর’আ ছেড়ে চলে আসার সিদ্ধান্ত নেয়, তখন তিনি বিদ্রোহী দলগুলোকে দ্বীর’আ তে থেকে লড়াই চলমান রাখার আহ্বান জানান। কিন্তু বিদ্রোহী দলগুলো দ্বীর’আ ছেড়ে চলে যায়। এরপর তিনি তাঁর অনুশারীদের নিয়ে দ্বীর’আ অবস্থান করেন এবং গেরিলা যুদ্ধের পথ অবলম্বন করেন। সর্বশেষ তিনি দ্বীর’আ শহরেই শাহাদাত বরণ করেছিলেন। শাইখের শাহাদাতের পরেও তাঁর অনুশারী মুজাহিদগণ এখনো দ্বীর’আ শহরে সময়ে সময়ে গেরিলা অভিযান পরিচালনা করে যাচ্ছেন।

4 মন্তব্যসমূহ

  1. আল্লহু’আকবার কাবির, আল্লাহ খিলাফতে রাশিদার অনুকরনে পৃথিবীর বুকে খিলাফতকে কায়েম করুন।
    আমাদের জান ও মালকে তার জন্য কবুল করুন,আমীন ইয়া রব্বাল আলামীন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন