ইহুদীদের দখলের পথে জেরুজালেমের নিকটবর্তী শাইখ জাররাহ পাড়া

0
781
ইহুদীদের দখলের পথে জেরুজালেমের নিকটবর্তী শাইখ জাররাহ পাড়া

ফিলিস্তিনের রাজধানী জেরুজালেমের নিকটবর্তী শাইখ জাররাহ পাড়া হুমকির সম্মুখীন। দখলদার ইসরাইল শাইখ জাররাহ পাড়াকে দখলের নিতে পায়তারা করছে। ইহুদীরা এলাকাটি কবজা করতে ২৮ টি ফিলিস্তিনি মুসলিম পরিবারকে জোড়পূর্বক বহিষ্কারের ফন্দি এটেছে।

শাহাদাহ্ নিউজ সূত্রে জানা গেছে, শাইখ জাররাহের ২৮ টি মুসলিম পরিবারকে বাস্তুচ্যুত করে সেই সম্পদ ইহুদীদের হাতে তুলে দিতে দাখলদার ইসরাইলি আদালত ইতিমধ্যেই ৭টি ফিলিস্তিন পরিবারকে অত্র এলাকা থেকে উৎখাতের রায় দিয়েছে। এদের ৪টি পরিবারকে ২ মে ২০২১ এর মধ্যে নিজ নিজ বাড়ি ছেড়ে অন্যত্র চলে যেতে আদেশ করা হয়েছে। আর বাকি ৩টি পরিবারকে আগষ্ট ২০২১ পর্যন্ত সময়সীমা বেঁধে দেয়া হয়েছে।

শাইখ জাররাহের অধিবাসীরা বলেন, ১৯৫৬ সালে জর্ডান সরকারের সাথে তাদের চুক্তি মতে মুসলিম অধ্যুষিত শাইখ জাররাহ পাড়া সরকারী দলিল দস্তাবেজ অনুযায়ী ফিলিস্তিনি মুসলিমদের বুঝিয়ে দেয়ার কথা ছিল। মজলুম এই অধিবাসীরা জর্ডানের অধিকৃত হাশেমিতি রাজ্যকে নিজেদের এলাকা বলে দাবী করেন।

অবশেষে তারা ফিলিস্তিনের রাজধানী জেরুজালেমের নিকটে শাইখ জাররাহ পাড়াকে অভিশপ্ত ইহুদীদের কবল থেকে রক্ষা করতে আন্তর্জাতিক সসম্প্রদায় ও জাতিসংঘের হস্তক্ষেপ কামনা করেন।

ইহুদীদের দখলের পথে জেরুজালেমের নিকটবর্তী শাইখ জাররাহ পাড়া

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন