তাগুত প্রশাসনের বাধায় কর্মসূচি স্থগিত করে সংবাদ সম্মেলন করল হেফাজত

0
1477
তাগুত প্রশাসনের বাধায় কর্মসূচি স্থগিত করে সংবাদ সম্মেলন করল হেফাজত

ভারতীয় আদালতে কোরআনের আয়াত বাতিলের রিট ও দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বক্তব্যের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ স্থগিত করে সংবাদ সম্মেলন করেছে হেফাজতে ইসলাম বাংলাদেশের হাটহাজারী শাখা।

সোমবার বিকালে হাটহাজারী মাদ্রাসা সংলগ্ন আল-আমিন সংস্থার কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন হেফাজতের হাটহাজারী উপজেলার সাধারণ সম্পাদক মাওলানা মাহমুদ হোসাইন।

সাংবাদিক সম্মেলন হেফাজত নেতারা বলেন, ভারতের শিয়া ওয়াকফ বোর্ডের সাবেক চেয়ারম্যান ওয়াসিম রেজভী কর্তৃক কোরআনের ২৬টি আয়াতের ওপর আপত্তি তুলে তা পরিবর্তনের আবেদন, দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের জিহাদবিরোধী ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য- আড়ংসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে দাড়ি-টুপি ও হিজাবের বিরুদ্ধে অবস্থান এবং সারা দেশে মসজিদ-মাদ্রাসার বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রের কারণে মুসলমানদের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে।

যার পরিপ্রেক্ষিতে হেফাজতে ইসলাম হাটহাজারী উপজেলা ও পৌর শাখার পক্ষ থেকে আজ (সোমবার) হাটহাজারী ডাকবাংলো চত্বরে এক প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিলের আয়োজন করে। তবে স্থানীয় প্রশাসন বিভিন্ন অজুহাত দেখিয়ে কৌশলে স্থগিত করে দেয়। ফলশ্রুতিতে আমরা আমাদের অবস্থান জানানোর জন্য এই জরুরি সাংবাদিক সম্মেলনের আয়োজন করেছি।

নেতারা আরও বলেন, ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী সাম্প্রদায়িক বিজেপির নেতা অমিত শাহ জিহাদের মতো ইসলামের পবিত্র একটি বিধানের বিরুদ্ধে তার বক্তব্যের মাধ্যমে চরমভাবে উস্কানি দিয়েছে। শিয়া নেতা ওয়াসিম রেজভীর রিট ভারতের সুপ্রিমকোর্ট গ্রহণ করায় অসাম্প্রদায়িকতার দাবিদার ভারতের ওপর সোয়া দুইশ’ কোটি মুসলমান চরমভাবে ক্ষুব্ধ হয়েছে।

আমাদের প্রাণের দাবি হলো, অনতিবিলম্বে এই রিট খারিজ করতে হবে এবং অমিত শাহর বক্তব্য প্রত্যাহার করতে হবে। আমরা স্পষ্টভাবে বলতে চাই, জিহাদ সন্ত্রাস নয় এবং সন্ত্রাস জিহাদ নয়।

এদিকে হেফাজত আমীর আল্লামা জুনায়েদ বাবুনগরী সফরে রয়েছেন জানিয়ে তারা বলেন, তিনি (হেফাজত আমীর) আসলে পরামর্শক্রমে দেশব্যাপী জাতীয় পর্যায়ে কর্মসূচি দেওয়া হবে।

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সহ-প্রচার সম্পাদক মাওলানা কামরুল ইসলামের সঞ্চালনায় ওই সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদরিস, সহ-অর্থ সম্পাদক আহসান উল্লাহ, হাটহাজারী পৌর সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ, কেন্দ্রীয় ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক মাওলানা জুনাইদ বিন ইয়াহইয়া, উপজেলা যুগ্ম সম্পাদক মাওলানা এমরান সিকদার, যুগ্ম সম্পাদক মাওলানা হাফেজ আমিনুল হক, যুগ্ম সম্পাদক মাওলানা নিজাম সাইয়্যিদ, অর্থ সম্পাদক হাফেজ আব্দুল মাবুদ, পৌর সাংগঠনিক সম্পাদক মাওলানা আসাদ উল্লাহ ও মাওলানা আমিনুল ইসলাম প্রমুখ।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন