মালি | ক্রুসেডার ফ্রান্সের টাস্ক ফোর্সের উপর মুজাহিদীনের বীরত্বপূর্ণ হামলা

4
1177
মালি | ক্রুসেডার ফ্রান্সের টাস্ক ফোর্সের উপর মুজাহিদীনের বীরত্বপূর্ণ হামলা

আফ্রিকার দেশ মালির মিনাকা অঞ্চলে ফ্রান্সের নেতৃত্বাধীন তাকুবা টাস্ক ফোর্সের উপর আইইডি বোমা হামলা চালিয়েছেন জা’মায়াত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমীন এর জানবায মুজাহিদীনগণ।

স্থানীয় বিশ্লেষকদের রিপোর্ট থেকে জানা গেছে, মালির মিনাকা অঞ্চলে অবস্থিত কুফফার জাতিসংঘের কথিত শান্তিরক্ষী বাহিনী (MINUSMA) এর যৌথ সামরিক ক্যাম্প থেকে মাত্র ২ কিলোমিটার উত্তর পশ্চিমে মালিতে কর্মর‍ত ফ্রান্সের নেতৃত্বাধীন টাস্ক ফোর্স “তাকুবা” এর উপর হামলা চালিয়েছেন মুজাহিদীনগণ। এসময় মুজাহিদদের হামলায় তাকুবা বাহিনীর ৩ সদস্য গুরুতর আহত হয়েছে।

এই হামলাটি ছিল তাকুবা বাহিনীর উপর জামায়াত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমীন এর প্রথম আইইডি হামলা।

উল্লেখ্য, তাকুবা হলো মালিতে কর্মরত ক্রুসেডার ফ্রান্সের নেতৃত্বাধীন ইউরোপিয়ান বিভিন্ন দেশের সম্মিলিত সামরিক টাস্ক ফোর্স। যাদের কাজ হলো মালির মুরতাদ সামরিক বাহিনীর উপদেষ্টা হিসেবে কাজ করা এবং প্রয়োজন হলে তাদের সাথে মিলে সামরিক অভিযান পরিচালনা করা। উচ্চ প্রশিক্ষিত সম্মিলিত এই বাহিনীর উপর হামলা চালানো জামায়াত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমীন এর কৌশলগত দক্ষতা ও নৈপূন্যকে নির্দেশ করে।

4 মন্তব্যসমূহ

  1. আলহামদুলিল্লাহ
    একটি সতর্ক বাহী সংবাদঃ
    “আফগানিস্তানে ভয়ঙ্কর শক্তিশালী কয়েকটি বি-৫২ বোমারু বিমান এবং বাড়তি সেনা পাঠানো হচ্ছে বলে জানিয়েছে মার্কিন প্রতিরক্ষা সদরদপ্তর পেন্টাগন। গতকাল শুক্রবার পেন্টাগনের মুখপাত্র জন কিরবি এ খবর জানিয়েছেন।

    এর কারণ হিসেবে তিনি বলেন, নিরাপদে আফগানিস্তান থেকে সম্পূর্ণভাবে সেনা প্রত্যাহার করার জন্য মধ্যপ্রাচ্যে সেনা সংখ্যা বাড়ানো হচ্ছে। সেনাদের সুরক্ষার জন্য আফগানিস্তানে আমেরিকা বাড়তি সেনাও মোতায়েন করতে পারে।

    জানা গেছে, মধ্যপ্রাচ্যে মার্কিন সেনা উপস্থিতি জোরদার করার অংশ হিসেবে এই ব্যবস্থা নেয়া হচ্ছে। আফগানিস্তান থেকে আগামী সেপ্টেম্বর মাসের মধ্যে সমস্ত সেনা প্রত্যাহার করা হবে বলে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ঘোষণা দেয়ার কয়েক দিন পর পেন্টাগনের মুখপাত্র এসব তথ্য জানালেন।
    জন কিরবি আরও জানান, মার্কিন প্রতিরক্ষামন্ত্রী অস্টিন লয়েড এরইমধ্যে আফগানিস্তানে কয়েকটি দীর্ঘ পাল্লার বি-৫২ বোমারু বিমান মোতায়েন করার বিষয়টি অনুমোদন করেছেন। এছাড়া পারস্য উপসাগরে আইসেনহাওয়ার যুদ্ধজাহাজ রাখা হবে। ”
    সংরহঃ https://www.bd-pratidin.com/international-news/2021/04/24/642669
    “আপনাদের আর শক্ত প্রস্তুতি নিতে হবে”

  2. আলহামদুলিল্লাহ…….

    হে আল্লাহ! তুমি সারাবিশ্বের মুজাহিদীন ভাইদের সুস্হতা এবং নিরাপত্তা দান করো ।
    এবং আল-ফিরদাউস মিডিয়ার সকল ভাইদেরকে সুস্হতা এবং নিরাপত্তা দান করো এবং ভাইদেরকে তোমার দ্বীনের জন্য কবুল কর ।
    আমিন….ছুম্মা আমিন……

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধপাকিস্তান | টিটিপির স্নাইপার হামলায় এক মুরতাদ সৈন্য নিহত
পরবর্তী নিবন্ধ“আরবদের মারো” স্লোগান দিয়ে ফিলিস্তিনি মুসলিমদের উপর ইহুদী হামলা, ১০৫ ফিলিস্তিনি আহত