নতুন উপনিবেশ গড়তে জয়োনিস্ট ইহুদীরা দলেদলে ফিলিস্তিনে প্রবেশ করছে

0
902
নতুন উপনিবেশ গড়তে জয়োনিস্ট ইহুদীরা দলেদলে ফিলিস্তিনে প্রবেশ করছে

অবরুদ্ধ ফিলিস্তিনে নতুন উপনিবেশ নির্মাণ করতে দখলদার জয়োনিস্ট ইহুদীরা বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে দলেদলে ফিলিস্তিনে জড়ো হচ্ছে।

গত মে মাসের শেষ সপ্তাহে প্রায় ৫০০ জয়োনিস্ট ইহুদী বিশ্বের ২০ টিরও বেশি দেশ থেকে অবরুদ্ধ ফিলিস্তিনে প্রবেশ করেছে।

বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে বিপুল সংখ্যক ইহুদি অবরুদ্ধ ফিলিস্তিনে প্রবেশ করায় উচ্ছাসিত ইসরাইলি মিডিয়া ও প্রশাসন সপ্তাহটিকে বছরের “সেরা সপ্তাহ” হিসাবে ঘোষণা করেছে।

জানা যায়, ফিলিস্তিনে প্রবেশকারী এসব জয়োনিস্ট ইহুদীরা ইতিপূর্বে দক্ষিণ ও মধ্য আমেরিকা, ইউরোপ, স্ক্যান্ডিনেভিয়ান দেশ সমূহ, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, বেলারুশ, কাজাখস্তান, ইউক্রেন, ইথিওপিয়া সহ বিশ্বের বিভিন্ন দেশে বিচ্ছিন্নভাবে বসবাস করতো।

গ্রেটার ইসরাইল বাস্তবায়নের স্বপ্নে বিভোর এসব অভিশপ্ত ইহুদিরা, ফিলিস্তিনে বসবাসরত মুসলিমদের ঘরবাড়ি ও সম্পত্তি জোরপূর্বক দখল করে সেখানেই ইহুদিবাদী উপনিবেশ গড়ছে।

ইসরাইলি সংস্থাগুলো অহংকার করে ঘোষণা করেছে, নতুন ইহুদিদের আগমন এটাই প্রমাণ করে যে, ফিলিস্তিনি মুসলিমদের প্রতিরোধ স্বত্তেও ভবিষ্যতে তাদের এই দখলাভিযান ফিলিস্তিন জুড়ে অব্যাহতভাবে জারি থাকবে।

ইহুদিদের ফিলিস্তিনে পুনর্বাসন পরিকল্পনা বাস্তবায়নকারী আন্তর্জাতিক ক্রিশ্চিয়ান এম্বেসী জেরুজালেমের প্রেসিডেন্ট জর্জেন বুহেলার জানায়,”তীব্র সংঘর্ষ স্বত্বেও আমাদের কাছে প্রমাণ হিসাবে এটা লক্ষণীয় যে, মধ্যপ্রাচ্যে অভিবাসন প্রত্যাশি ইহুদীরা সাম্প্রতিক সপ্তাহে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ফিলিস্তিনে প্রবেশ করছে।”

জর্জেন আরো বলে, “বিগত কয়েক দিনে ইহুদি পরিবারগুলো ইসরাইলের জন্য ফিলিস্তিনি প্রতিরোধ যোদ্ধাদের তীব্র রকেট হামলায় অনেক ত্যাগ স্বীকার করেছে, এটি ভবিষ্যতের ইহুদি রাষ্ট্রটির জন্য অনুপ্রেরণাদায়ক।”

উল্লেখ্য, আন্তর্জাতিক ক্রিশ্চিয়ান এম্বেসি জেরুজালেম জানায় ভারত ছাড়াও বিভিন্ন রাষ্ট্র থেকে আগমনকারী আরো ৯৯ জয়োনিস্ট উপনিবেশকারীদের বিমান ভাড়ায় তারা ভর্তুকি প্রদান করবে ।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধঅর্থনীতির চরম দুরবস্থায়ও এস-৪০০ কিনতে মরিয়া ভারত
পরবর্তী নিবন্ধপাকিস্তানে পাক-তালিবানের মাইন হামলায় ৫ মুরতাদ সৈন্য হতাহত