মিয়ানমার সন্ত্রাসী জান্তার হাতে বন্দি আরও ২ সাংবাদিক

0
653
মিয়ানমার সন্ত্রাসী জান্তার হাতে বন্দি আরও ২ সাংবাদিক

সামরিক শাসনের বিরুদ্ধে কথা বলায় আরও দুই সাংবাদিককে গ্রেফতার করেছে মিয়ানমারের জান্তা সরকার। শনিবার (২১ আগস্ট) দেশটির সেনা-পরিচালিত টেলিভিশন এ তথ্য নিশ্চিত করেছে। এ নিয়ে মিয়ানমারে গত ১ ফেব্রুয়ারি সামরিক অভ্যুত্থানের পর থেকে প্রায় একশ সাংবাদিক জান্তার হাতে বন্দি হলেন। খবর রয়টার্সের।

শনিবার মায়াবতী টেলিভিশনের খবরে বলা হয়েছে, ফ্রন্টিয়ার মিয়ানমার নামে একটি সংবাদমাধ্যমের কলামিস্ট ও ভয়েস অব আমেরিকা রেডিওর ভাষ্যকার সিথু অং মিন্ট এবং থেট থেট খাইন নামে বিবিসি বার্মিজের এক ফ্রিল্যান্স সাংবাদিককে গত ১৫ আগস্ট গ্রেফতার করা হয়েছে।

মিয়ানমার জান্তা সাংবাদিকদের সঙ্গে যে বর্বর আচরণ করছে, এটি তারই প্রতিচ্ছবি।

স্থানীয় একটি সামাজিক সংগঠনের হিসাবে, গত ফেব্রুয়ারিতে মিয়ানমারে সামরিক অভ্যুত্থানের পর থেকে জান্তানিয়ন্ত্রিত সন্ত্রাসী বাহিনীর হাতে এক হাজারের বেশি মানুষ প্রাণ হারিয়েছেন, গ্রেফতার হয়েছেন কয়েক হাজার।

দেশটির সামরিক সরকার মুখে গণমাধ্যমকে সম্মান জানানোর কথা বললেও এরই মধ্যে বেশ কয়েকটি সংবাদমাধ্যমের নিবন্ধন বাতিল করেছে। হিউম্যান রাইটস ওয়াচের হিসাবে, মিয়ানমার জান্তার হাতে এ পর্যন্ত ৯৮ জন সাংবাদিক গ্রেফতার হয়েছেন। এদের মধ্যে অন্তত ৪৬ জন জুলাইয়ের শেষেও বন্দি অবস্থায় ছিলেন।

 

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন