হলুদ মিডিয়ার মিথ্যাচার||সিএনএন-এর রিপোর্টে আফগান মেয়েদের বিক্রির কল্পকাহিনী!

ত্বহা আলী আদনান

0
1126
হলুদ মিডিয়ার মিথ্যাচার||সিএনএন-এর রিপোর্টে আফগান মেয়েদের বিক্রির কল্পকাহিনী!

ইমারতে ইসলামিয়া আফগানিস্তানে মেয়েদেরকে টাকার বিনিময়ে বিক্রি করা হয় বলে সিএনএন প্রচারিত খবরটি বানোয়াট বলে প্রমাণিত হয়েছে।

আফগানিস্তানের বিভিন্ন স্থানীয় মিডিয়া সূত্র জানিয়েছে, যে পরিবারের উপর অভিযোগ এনে “সিএনএন” এই রিপোর্ট করেছে, তবে ঐ পরিবারের সাথে কথা বলে জানা গেছে, সিএনএন এর খবর কাল্পনিক, যা বাস্তবতা প্রতিফলিত করে না।

সিএনএন-এর দেওয়া খবরে দাবি করা হয়েছিল, ঐ পরিবারের ৯ বছর বয়সী মেয়েটিকে বিয়ের টাকার জন্য তার মামার কাছে বিক্রি করা হয়েছিল।

“সিএনএনের” এমন অভিযোগ অস্বীকার করে মেয়ের বাবা আব্দুল মালিক বলেন, বিয়ের টাকার বিনিময়ে মেয়েকে বিক্রি করার অভিযোগের কোন সত্যতা নেই। তিনি বলেন, আমার ভাইয়ের কাছে আমি ৩৫০ হাজার আফগান অর্থ ঋণী, তাই আমি মেয়েকে তার চাচার কাছে রেখে অর্থের ব্যবস্থা করার জন্য বের হই।

সেলিল হাফিজ নামক একজন স্থানীয় সাংবাদিক তখন তাকে জিজ্ঞাসা করেন, তাহলে আপনি কেন “সিএনএনে” সাক্ষাৎকার দিয়েছেন যে, আপনি অর্থের বিনিময়ে মেয়েকে বিক্রি করছেন?

তখন মেয়ের বাবা আব্দুল মালিক জানান, তাদের সাহায্য করা হবে বলে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, আর এজন্যই তার পরিবার ক্যামেরার সামনে ভিডিও রেকর্ড করতে রাজি হন।

আব্দুল মালিক আরও বলেন, সিএনএন বা অন্য কোনো পক্ষ তাদের ফিল্ম রেকর্ড করার বিনিময়ে পরে কোন টাকা দেয়নি।

ছোট মেয়েটির বাবা আরও বলেছেন যে, তার মেয়েকে জিম্মি করে রেখে যাওয়ার জন্য তার নিজের আত্মীয়দের দ্বারা তাকে হুমকি দেওয়া হয়েছিল।

জানা গেছে যে ছোট্ট মেয়েটি বর্তমানে তার পরিবারের সাথে বসবাস করছে এবং অর্থের জন্য মেয়েটিকে বিক্রি করা হয়নি।

তথ্যসূত্র:
——
https://t.co/ofs6sEMo2f

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন