মুসলিম যুবকদের টার্গেট করে একের পর এক চলছে পুলিশি নির্যাতন

মাহমুদ উল্লাহ্‌

0
762
মুসলিম যুবকদের টার্গেট করে একের পর এক চলছে পুলিশি নির্যাতন
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

ভারতে হিন্দুত্ববাদী উগ্র জনতার পাশাপশি মুসলিমদের উপর অত্যাচার চালাচ্ছে পুলিশ। মুসলিম যুবকদেরকে থানায় নিয়ে গিয়ে চালানো হচ্ছে অমানবিক নির্যাতন। যেন কাশ্মীরের ছায়া নেমে এসেছে সমগ্র ভারতজুড়েই।

বেঙ্গারুরুতে তৌসিফ নামে এক মুসলিম যুবককে রাতে কাজ থেকে বাড়ি ফেরার পথে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। সেখানে তার উপর চালানো হয় নির্মম নির্যাতন। তাকে ক্রিকেট ব্যাট দিয়ে পিটিয়ে দাড়ি কেটে দিয়েছে হিন্দুত্ববাদী পুলিশ। জালেমদের অত্যাচারে তৃষ্ণার্ত অবস্থায় তাকে প্রস্রাব পান করতে বাধ্য করেছে।

কয়েকদিন আগে বেঙ্গালরুর কর্নাটকে সালমান (২২) নামের এক যুবককে চুরির অপবাদে গ্রেপ্তার করেছিল পুলিশ। এরপর পুলিশি হেফাযতে তার ওপর অমানবিক নির্যাতন চালানো হলে তার এক হাট কেটে ফেলে দিতে হয়েছিল।

সালমানের ভাষায়, “আমাকে ভারথুর পুলিশ স্টেশনে নিয়ে গিয়ে নির্মম ভাবে নির্যাতন করে তিনজন পুলিশ। বাধ্য হয়ে আমি তাদের কাছে তিনটি গাড়ীর ব্যাটারী চুরির স্বীকারোক্তি দেই…তারা আবার আমাকে পুলিশ স্টেশনে নিয়ে আসে এবং আমি যেই অপরাধ করি নি সেই বিষয়ে স্বীকারোক্তি দিতে বলে।”

ভারতীয় মুসলিমরা মনে করেন, হিন্দুত্ববাদীরা মুসলিমদের উপর অত্যাচার করলেও তারা প্রশাসনের পক্ষ থেকে নিরাপত্তা পায়। তবে মুসলিমরা সেটা পায় না, আর অত্যাচারকারীদের বিরুদ্ধে থানায় মামলা করে ন্যায় বিচার পাবার আশাও এখন তাদের দ্বিবাস্বপ্ন ছাড়া আর কিছুই নয়। চলমান ঘটনাগুলোই তার বাস্তব প্রমাণ।

এছাড়াও বিভিন্ন দাঙ্গার সময় পুলিশ সরাসরি হিন্দুত্ববাদীদের ভুমিকায় মাঠে নেমেছে, মুসলিমদের উপর গুলি চালিয়েছে, চালিয়েছে আটক অভিযান ও নির্যাতন।

তথ্যসূত্র:
—–
১। ভিডিও লিংক :
https://tinyurl.com/2p9drk9c

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধমসজিদ অবমাননা : ‘স্যাফরন’ রঙ দ্বারা পরিবর্তন করলো উগ্র হিন্দুত্ববাদীরা
পরবর্তী নিবন্ধমিডিয়া সন্ত্রাস | ইসরাইলের বিরুদ্ধে নিউজ করায় ‘ডয়চে ভেলে’র ৫ সাংবাদিক বরখাস্ত