গণহত্যার প্রস্তুতি |’আমরা হিন্দু আর তুই মোল্লা’- মুসলিম হত্যার নতুন স্লোগান

আবু উবায়দা

0
1465
গণহত্যার প্রস্তুতি |’আমরা হিন্দু আর তুই মোল্লা’-স্লোগানে মুসলিম যুবককে পিটিয়ে হত্যা

আবারো এক মুসলিম যুবক উগ্র হিন্দুদের নির্যাতনে প্রাণ হারালো। ২২ বছরের ঐ মুসলিম ভারতের হরিয়ানা রাজ্যের রসুলপুর গ্রামের বাসিন্দা, নাম রাহুল খান। গত ১৩ই ডিসেম্বর রাহুলের কিছু বন্ধুরা জোর করে তার ইচ্ছার বিরুদ্ধে ‘ট্রিট’ নেবার দাবি করে তাঁকে ঘর থেকে নিয়ে যায়।

পরের দিন রাহুলের এক আত্মীয়ের কাছে তার বন্ধুদের একজন কালুয়া ফোন করে বলে যে রাহুলের এক্সিডেন্ট হয়েছে। খবর শুনে রাহুলের সেই আত্মীয় তার বাড়ি যায়। সেখানে যাবার পর সেই ছেলেটি বলে ওঠে “মোল্লা তুইও এসে গেছিস, এখন তোকেও মেরে ফেলবো”। এই কথা শুনে সেই আত্মীয় ভয়ে সেখান থেকে পালিয়ে যায়।

এদিকে রাহুলের পরিবার তার এক্সিডেন্টের কথা শুনে থানায় একটি এফআইআর করে। কিন্তু পরে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায় রক্তাক্ত রাহুলকে খুব নির্দয়ভাবে পিটিয়ে মারা হচ্ছে। সেই ভিডিওতে একজনকে বলতে শোনা যায় যে ‘আমরা হচ্ছি হিন্দু, হিন্দু। আর তুই হচ্ছিস মোল্লা, মোল্লা।

রাহুলের সেই আত্মীয় বলে যে, “ওর শরীরের যখম দেখে মনে হচ্ছে ওকে রড এবং কুড়াল দিয়ে মারা হয়েছে।”

ভারতের উগ্র হিন্দুত্ববাদী বিজেপি দল ২০১৪ সালে ক্ষমতায় আসার পর থেকে এখন পর্যন্ত প্রায় ১৩০ জন মুসলিম গণপিটুনিতে হত্যার শিকার হয়েছে, যার আনঅফিসিয়াল সংখ্যা গণনাতীত।

বিশেষজ্ঞরা মনে করছেন, ভারতে মুসলিম গণহত্যার প্রেক্ষাপট তৈরিতে চালানো হচ্ছে ইসলাম বিদ্বেষের ব্যাপক প্রচারণা। ফলে এখন সাধারণ হিন্দুরাও উগ্রবাদীদের দ্বারা প্রভাবিত হয়ে রাহুল খানের মতো সাধারণ মুসলিম যুবকদের পিটিয়ে হত্যা করছে। হিন্দুত্ববাদের মূল উৎপাটন চকরা ছাড়া মুসলিমদের এই দুর্দশা শেষ হবে না বলেই মনে করছেন তারা।

তথ্যসূত্র :
——
১। The Siasat Daily- Mob chant ‘Hum Hindu hai, tu Mulla hai’ as they kill Muslim man
https://tinyurl.com/mvzpt9na

১। টুইটার ভিডিও লিংক:
https://tinyurl.com/4arc3ey2

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন