মোগাদিশুতে মুজাহিদদের হামলায় ৪ ক্রুসেডার সহ ১৯ সেনা হতাহত

ত্বহা আলী আদনান

1
1088

সোমালিয়ার রাজধানী মগাদিশুতে পৃথক ২টি স্থানে অভিযান চালিয়েছেন ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। এতে ক্রুসডার সহ ৯ সেনা নিহত এবং আরও ১০ সেনা আহত হয়েছে।

আঞ্চলিক সংবাদ সূত্র নিশ্চিত করেছে যে, আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ যোদ্ধারা আজ ২৬ ফেব্রুয়ারি শনিবার সোমালিয়ার রাজধানী মোগাদিশুতে পৃথক ২টি হামলা চালিয়েছেন। যার প্রথমটি চালানো হয় রাজধানীর উত্তরে বালাদ শহরের উপকণ্ঠে। যেখানে ক্রুসেডার বুরুন্ডিয়ান বাহিনীর একটি সামরিক কনভয় লক্ষ্যবস্তু করে হামলা চালান হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন। এতে ক্রুসেডার বুরুন্ডিয়ান বাহিনীর ২ সেনা নিহত এবং অপর ২ সেনা আহত হয়।

এদিন হারাকাতুশ শাবাব মুজাহিদগণ রাজধানীতে তাদের দ্বিতীয় সফল অভিযানটি চালান পশ্চিম বারিরি শহরে। যেটি পশ্চিমাদের পোষা সোমালি গাদ্দার সেনাদের একটি সামরিক ঘাঁটি লক্ষ্য করে চালানো হয়। ফলশ্রুতিতে গাদ্দার সামরিক বাহিনীর ৭ সেনা নিহত হয়। সেই সাথে আরও ৮ গাদ্দার সেনা গুরুতর আহত হয়। ক্ষতিগ্রস্ত হয় সামরিক ঘাঁটিতে থাকা অসংখ্য সরঞ্জাম।

আশ-শবাব এখন সোমালিয়ার ভূখণ্ড ও এর আশেপাশের অঞ্চলে ইসলাম ও মুসলিমের শত্রুদের উপর হামলাকে একটি নিয়মিত ও স্বাভাবিক বিষয়ে পরিণত করেছে। ধারাবাহিক এসকল হামলার তীব্রতায় শত্রুদের সোমালিয়া ছেড়ে পলায়ন এখন সময়ের ব্যাপার হয়ে দাঁড়িয়েছে বলে মন্তব্য করেছেন ইসলামি চিন্তাবিদগণ।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন