পাক-তালিবানের সাথে ঐক্যবদ্ধ হল আরও একটি প্রতিরোধ বাহিনী

ত্বহা আলী আদনান

3
1313
পাক-তালিবানের সাথে ঐক্যবদ্ধ হল আরও একটি প্রতিরোধ বাহিনী

পাকিস্তান ভিত্তিক জনপ্রিয় ও সশস্ত্র ইসলামি প্রতিরোধ বাহিনী তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি)। প্রতিরোধ বাহিনীটি গত এক বছরেরও বেশি সময় ধরে এই অঞ্চলের সমস্ত সশস্ত্র ইসলামি প্রতিরোধ বাহিনীগুলোকে এক পতাকা ও এক ছাদের নীচে একত্রিত করার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

সেই সূত্র ধরেই সম্প্রতি দলটির (টিটিপি) কেন্দ্রীয় মুখপাত্র মুহাম্মদ খোরাসানী (হাফিজাহুল্লাহ্) থেকে ঘোষণা করা হয়েছে যে, টিটিপির ছাদের নীচে আরও একটি স্থানীয় গ্রুপ অন্তর্ভুক্ত অন্তর্ভুক্ত হয়েছে।

নতুন বিবৃতিতে বলা হয়েছিল যে, টিটিপিতে যোগদানকারী দলটির নেতৃত্বে ছিলেন মির্জা আলী খানের (ইপির ফকির) নাতি হাফিজ ইহসানুল্লাহ্। যিনি এই অঞ্চলে ব্রিটিশ দখলদারত্বের বিরুদ্ধে প্রতিরোধের জন্য পরিচিত।

ইহসানুল্লাহর গ্রুপ গত ২০২০ সালের শেষ দিক থেকে টিটিপি-তে অন্তর্ভুক্ত হওয়া ১২তম দলে পরিণত হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে যে, আহসানুল্লাহ্ গ্রুপের এই অংশগ্রহণ পাকিস্তানে টিটিপির প্রভাব আরও বৃদ্ধি করেছে। সেইসাথে এই অঞ্চলে টিটিপির রাজনৈতিক ক্ষমতা এবং ওজন বৃদ্ধি করেছে।

বিবৃতিতে অন্যান্য প্রতিরোধ গ্রুপগুলোকেও বীর মুজাহিদ ইহসানুল্লাহর উদাহরণ অনুসরণ করতে এবং টিটিপি’র সাথে ঐক্যবদ্ধ হওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়। যাতে পাকিস্তানে সত্যকারের ইসলামি হুকুমত কায়েম হয়।

3 মন্তব্যসমূহ

  1. আলহামদুলিল্লাহ। মুহতারাম ভাইয়েরা! আমি আল-ফিরদাউস নিউজ নিয়মিত ভিজিট করি।আপনাদের শোকরিয়া আদায় করি যে আপনারা আমাদের কাছে উম্মাহর সত্য ও সঠিক সংবাদ পৌঁছান।কিন্তু একটি বিষয় আমার দৃষ্টি কেড়ে নিয়েছে। তা হচ্ছে মাঝে মাঝে আপনাদের লেখায় বানান ভুল থাকে।এবং প্রায়ই থাকে।তাই মুহতারাম সম্পাদকগণের দৃষ্টি আকর্ষণ করছি, এই বিষয়ের প্রতি খেয়াল রাখা।একটি নিউজ পোর্টালের বানান ভুল কখনো মানা যায় না। অবশ্য আপনাদের ভুল অনিচ্ছাকৃত।জাজাকুমুল্লাহ আহসানাল জাজা

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধমুসলিমদের হুমকি হিন্দুত্ববাদী মন্ত্রীর – ‘হিন্দুদের ধৈর্যের একটা সীমা আছে’
পরবর্তী নিবন্ধধর্মান্তকরণ বিরোধী মুসলিম বিদ্বেষী বিল পাশের পর ভারতে হিন্দুত্ববাদীদের কার্যক্রমে ব্যাপক তোড়জোর