ফের ভারতকে হিন্দু রাষ্ট্র বানানোর শপথ : গণহত্যা চালাতেও পিছপা না হওয়ার প্রতিজ্ঞা

উসামা মাহমুদ

0
758
ফের ভারতকে হিন্দু রাষ্ট্র বানানোর শপথ : গণহত্যা চালাতেও পিছপা না হওয়ার প্রতিজ্ঞা

সেকুলার কিছু নেতারা ভারতকে কথিত বৃহৎ গণতন্ত্রের দেশ দাবি করে মুসলিমদেরকে দীর্ঘ সময় ধরে  বোকা বানিয়ে গেছে। অন্যদিকে নিয়ন্ত্রক হিন্দুত্ববাদীরা এই সুযোগে ভারতকে হিন্দু রাষ্ট্রে রূপান্তর করার জোর প্রস্তুতি চালিয়ে গেছে। হিন্দুত্ববাদী অনেক নেতা ভারতকে শুধু হিন্দুদের দেশ হিসেবে আখ্যায়িত করে। মুসলিমদের ভারত ছাড়া করার এবং মুসলিম-মুক্ত অখণ্ড ভারত নির্মাণের ঘোষণা ও প্রকাশ্য এজেন্ডা নিয়ে এগোচ্ছে এই হিন্দুত্ববাদীরা।

এবার ভারতকে হিন্দু রাষ্ট্র বানানোর শপথ নিয়েছে হরিয়ানার আম্বালার বিজেপির হিন্দুত্ববাদী বিধায়ক অসীম গোয়েল। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই ভিডিও। সেখানে দেখা যাচ্ছে, বহু মানুষের উপস্থিতিতে ভারতকে হিন্দু রাষ্ট্র বানানোর শপথ গ্রহণ চলছে।
মঞ্চে উপস্থিত ছিল সুদর্শন টিভির তথাকথিত সাংবাদিক ও কট্টর ইসলামবিদ্বেষী সুরেশ চাভানকে।

ভাইরাল ভিডিওতে বিজেপি বিধায়ক এবং অন্যদের বলতে শোনা যাচ্ছে, ‘ভারতকে হিন্দু রাষ্ট্র বানানোর জন্য যে কোনও রকম ত্যাগ স্বীকার করতে আমরা প্রস্তুত’। প্রয়োজনে মুসলিমদের উপর গণহত্যা চালাতেও পিছপা হবে না বলেও শপথ নেয় তারা।

পরে এই নিয়ে প্রশ্ন করা হলে বিজেপি বিধায়ক অসীম গোয়েল বলেছে, ‘এই শপথটি প্রায় ৪০০ বছর আগে ছত্রপতি শিবাজি মহারাজ নিয়েছিল। সেখানে বলা হয়েছিল যে ভারত একটি হিন্দু রাষ্ট্র’। তাঁর কথায়, ‘দেশের নাগরিক সে যে কোনও ধর্মেরই হোক না কেন, সে আসলে হিন্দু’।
যদিও তার কাল্পনিক কথার কোন ঐতিহাসিক ভিত্তি নেই।

বিধায়ক অসীম গোয়েল আরও বলেছে- ইসলাম ধর্মের মানুষও একজন হিন্দু। হিন্দুত্ববাদী বিধায়কের কথায়, এ দেশে যে থাকতে চায় তাকে হিন্দু রাষ্ট্র অনুযায়ী ভারতীয় হিসেবে থাকতে হবে।

কিছুদিন আগে ভারতের নয়াদিল্লিতে কথিত সাংবাদিক ও কট্টর ইসলামবিদ্বেষী সুরেশ চাভানকে দেখা গেল- সে হিন্দু যুব বাহিনীর সদস্যদের (সন্ত্রাসী যোগী আদিত্যনাথের দল) ভারতকে হিন্দু রাষ্ট্রে রূপান্তর করার শপথ করাচ্ছে, যেখানে অন্যকোন ধর্ম কিংবা মতবাদের মানুষের জায়গা হবে না।

তাদের শপথের ভাষা ছিল এমন –
“আমরা সবাই শপথ নিচ্ছি, কথা দিচ্ছি ও সংকল্প করছি যে,- আমাদের জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত এই দেশকে হিন্দু রাষ্ট্র বানানোর জন্য, বানিয়ে রাখার জন্য এবং এগিয়ে নিয়ে যাওয়ার জন্য লড়াই করবো। আমরা মরব, প্রয়োজন পড়লে মারব। যেকোনো ত্যাগ শিকার করার জন্য যে কোন মূল্য চুকাতে আমরা সামান্য এতটুকুও পিছপা হব না।
আমাদের এই সঙ্কল্প পূর্ণ করার জন্য আমাদের গুরুদেব, আমাদের গুরু দেবতা, আমাদের গ্রাম দেবতা, আমাদের ভারত মাতা, আমাদের পূর্বপুরুষেরা আমাদেরকে শক্তি দিক, শক্তি দিক, জয় দিক, বিজয় দিক, বিজয় দিক, বিজয় দিক, বিজয় দিক, বিজয় দিক।
ভারত মাতার জয়…

এ কথা গুলোর সাথেই এই হিন্দুত্ববাদী বিধায়ক অসীম গোয়েল সুর মিলিয়েছে।

উল্লেখ্য, ভারতের হিন্দুত্ববাদী সন্ত্রাসী সংগঠন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) সংঘচালক মোহন ভাগবত অখণ্ড ভারত তৈরীর ঘোষণা দিয়েছে। আগেও হিন্দুত্ববাদীরা অখণ্ড ভারত বানানোর মত দিয়েছে।
উগ্রবাদী মোহন ভাগবত বলেছে, ‘আর মাত্র ১৫ বছর। তার পরই তৈরি হবে অখণ্ড ভারত। আর যারা এর মাঝে আসবে তারা ধ্বংস হয়ে যাবে।’

এভাবেই প্রকাশ্যে মুসলিম নির্মূলের ঘোষণা দিয়ে উগ্র হিন্দু নেতারা মুসলিম গণহত্যা বাস্তবায়নের চূড়ান্ত ধপের দিকে এগিয়ে যাচ্ছে। বিশ্লেষকরা তাই বলছেন, মুসলিমরা যদি এখনো সচেতন না হোন, কিংবা নিজেদের জান-মাল-ইজ্জত-আব্রুর হেফাজতের ফিকির শুরু না করেন, তাহলে হয়তো তাদের জন্য অপেক্ষা করছে রক্তাক্ত এক নিকট ভবিষ্যৎ।


তথ্যসূত্র

1. Suresh Chavhanke Administers Oath to Make India ‘Hindu Rashtra’, BJP MLA Present
https://tinyurl.com/4kz8b269
2. CM Yogi Adityanath’s group took pledge to convert India into a Hindu Rashtra.
https://tinyurl.com/23sk522e
3. ১৫ বছরের মধ্যেই অখণ্ড ভারত, বাধা দিলে কঠিন পরিণতি!
https://tinyurl.com/yjahsrtb

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন