কর্নাটকে মাদ্রাসা থেকে ফেরার সময় উগ্র হিন্দুত্ববাদীদের হামলার শিকার ছোট্ট শিশু

0
697

ভারতের বিভিন্ন এলাকায় মুসলিমদের প্রতি সেখানকার উগ্র হিন্দুদের চরম বিদ্বেষ বেড়েই চলেছে। ফলে সর্বত্রই মুসলিমরা হিন্দুত্ববাদীদের হামলার শিকার হচ্ছেন। এবার মাদরাসা থেকে ফেরার পথে হিন্দুত্ববাদীদের আক্রমণের শিকার হলো এক ছোট্ট মুসলিম শিশু।

ঘটনাটি ঘটেছে দেশটির বহুল আলোচিত ভারতের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় রাজ্য কর্নাটকে। ম্যাঙ্গালোরের কৃষ্ণপুরা ৬ নাম্বার ব্লকে ২৮/০৬/২২ তারিখ  রাত ৯:১৫ নাগাদ এই মাদ্রাসা ছাত্রের উপর হিন্দুত্ববাদীরা হামলা চালিয়েছে।

উগ্রবাদীদের আক্রমণ থেকে দৌড়ে বাঁচার সময় জামার পেছনের অংশ ছিঁড়ে যায় শিশুটির।

পরে মোহাম্মদ মুঈন নামের ভারতীয় এক সংবাদকর্মী ঘটনার বিস্তারিত বর্ণনা দেন। তিনি বলেন, ওই শিশুটির নাম শায়ান। সিক্সের ছাত্র। রাজ্যের ম্যাঙ্গালোরু শহরে অবস্থিত একটি মাদ্রাসা থেকে কুরআনের ক্লাস করে বাড়িতে ফিরছিল সে। তখন-ই একদল উগ্র হিন্দু যুবক তাকে আক্রমণ করে। এ সময় শায়ান চিৎকার করলে উগ্রবাদীরা সেখান থেকে পালিয়ে যায়। আক্রমণকালে তাদের পরনে ছিল হিন্দুত্বের প্রতীক গেরুয়া রুমাল।

শিশুর ওপর আক্রমণের এই ঘটনায় উগ্রবাদীদের তীব্র সমালোচনা করেছেন সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীরা। ভারতসহ বিশ্বের নানা প্রান্তের সচেতন মানুষ এর নিন্দা জানাচ্ছেন। এক টুইটার ব্যবহারকারী লিখেছেন- ‘মেন্টালের দল, সাহস দেখাতে শিশুদের লক্ষ্যবস্তু বানাচ্ছে।’

ভারতে কোন মুসলিমের জান মালের নিরাপত্তা নেই। যেকোন সময় হিন্দুত্ববাদীদের হামলায় সবকিছু হারিয়ে ফেলা এখন ভারতীয় মুসলিমদের সময়ের ব্যাপার।


তথ্যসূত্র:

——

  1. #Muslim boy Shayan Studying Class 6th was attacked while returning from #Madrasa by Miscreants today around 9:15 PM in Krishnapura 6th block of Mangalore, Karnataka. As the boy screamed for help they ran away. –https://tinyurl.com/y3b8chpy

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন