সিরিয়া | তৃতীয়বারের মতো আল-কায়েদা নেতাকে হত্যার দাবি মিথ্যাবাদী অ্যামেরিকার

আলী হাসনাত

3
1338

ক্রুসেডার মার্কিন যুক্তরাষ্ট্র সিরিয়ার ইদলিব সিটিতে ড্রোন হামলার চালিয়েছে বলে জানা গেছে। যাতে আল-কায়েদার আঞ্চলিক এক শীর্ষ নেতাকে হত্যার দাবি করেছে মিথ্যাবাদী এই সন্ত্রাসী রাষ্ট্রটি।

বিবরণ অনুযায়ী, গত ২৭ জুন রাতে ইদলিবের বিনিশ এলাকার সড়কে একটি ড্রোন হামলা চালানো হয়। যেখানে রাস্তায় চলাচলকারী একটি মোটরসাইকেলকে টার্গেট করে মার্কিন সশস্ত্র MQ9 ড্রোন থেকে দুটি ক্ষেপণাস্ত্র দিয়ে লক্ষ্যবস্তুতে আঘাত করা হয়। এই হামলায় উক্ত মোটরসাইকেলটি সম্পূর্ণ বিধ্বস্ত হয় এবং মোটরসাইকেলে আরোহী ব্যক্তি শহিদ হন।

ইউএস সেন্ট্রাল কমান্ড কর্তৃক জারি করা এক বিবৃতিতে হামলার বিষয়টি নিশ্চিত করা হয়। এবং বলা হয় যে, এই হামলার মাধ্যমে আল-কায়েদা সিরিয়ান শাখা তানযিম হুররাস আদ-দ্বীনকে লক্ষ্যবস্তু করা হয়েছে।

ক্রুসেডার দেশটি দাবি করেছে যে, হামলায় টার্গেটকৃত ব্যক্তি ছিলেন আবু হামজা আল ইয়েমেনি। যিনি প্রতিরোধ বাহিনী তানযিম হুররাস আদ-দ্বীনের অন্যতম একজন সিনিয়র নেতা।

এর আগেও আল-কায়েদার এই নেতার (শাইখ আবু হামজা আল-ইয়েমেনি) উপর দুবার হামলা চালায় মার্কিন বাহিনী। সর্বশেষ হামলাটি চালানো হয় গত ২০২১ সালের সেপ্টেম্বরে। কিন্তু মহান আল্লাহ তাআ’লার অনুগ্রহে তিনি প্রতিবারই হামলা থেকে বেঁচে জান।

এদিকে হুররাস আদ-দ্বীন সংশ্লিষ্ট সূত্রগুলোও এই হামলার সত্যতা নিশ্চিত করেছে। তবে নিহত ব্যক্তি শাইখ আবু হামজা (হাফিজাহুল্লাহ্) ছিলেন না বলেও জানিয়েছে দলটির সদস্যরা। বরং হামলায় শহিদ হওয়া ব্যক্তি ছিলেন আবু হাজা’ আদ-দ্বিরী (তাকাব্বাল্লাহ্)। যিনি দেইর ইজ্জোরের উত্তর আল-হিলওয়াহ গ্রামের বাসিন্দা। তিনি ছিলেন তানযিম হুররাস আদ-দ্বীনের একজন বীর মুজাহিদ।

3 মন্তব্যসমূহ

  1. আমাদের বাংলাদেশের যমুনা টিভি খুব লাফিয়ে লাফিয়ে এই খবর প্রচার করছিলে এই গোষ্টি টি এখন নেতা,হীনতায় দূর্বল হয়ে যাবে
    প্রশ্ন হাইআতু তাহরির অংশ নামের কোন কাউকে এমেরিকা মারেনা কে?

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন