আসামে বুলডোজার দিয়ে মাদ্রাসা ভেঙ্গে দিয়েছে হিন্দুত্ববাদী প্রশাসন

উসামা মাহমুদ

0
549

আসামের মইরাবাড়ি এলাকার জামিউল হুদা মাদ্রাসাটি গত ৪ আগস্ট বৃহস্পতিবার হিন্দুত্ববাদী কর্তৃপক্ষ বুলডোজার চালিয়ে ভেঙে দিয়েছে। এ মাদ্রাসাটি মুফতি মোস্তফা পরিচালনা করতেন। সম্প্রতি হিন্দুত্ববাদী প্রশাসন উনার নামে মিথ্যে অভিযোগ এনে গ্রেফতার করেছে।

হিন্দুত্ববাদী পুলিশ কোন ধরণের তদন্দ ও প্রমাণ ছাড়াই বলেছে, উনার নাকি বাংলাদেশভিত্তিক জিহাদী সংগঠন আনসারুল্লাহ বাংলা টিম ও আল কায়দার সাথে সম্পর্ক রয়েছে। হিন্দুত্ববাদী সন্ত্রাসীরা ইতিমধ্যেই মুসলিমদের শাস্তি দেওয়ার জন্য মুসলমানদের বাড়িঘর এবং ব্যবসা প্রতিষ্ঠান বুলডোজার দিয়ে ভেঙ্গে দিচ্ছে। অন্যায়ভাবে মসজিদ-মাদ্রাসা গুড়িয়ে দেওয়াকে তারা অস্ত্র হিসেবে ব্যবহার করছে।

হিন্দুত্ববাদী আসাম প্রশাসন অনেক আগে থেকেই আসামের সকল মাদ্রাসা শিক্ষা বন্ধ করে দেওয়ার ঘোষণা দিয়েছে। বিভিন্ন সময় উচ্ছেদ অভিযানের নামেও মুসলিমদের শিক্ষা প্রতিষ্ঠান গুড়িয়ে দিয়েছে এই হিন্দুত্ববাদী প্রশাসন।

১৪ জানুয়ারী ২০২২ তারিখে তেলেঙ্গানার ওয়ারাঙ্গালে এক সমাবেশে ভাষণে আসামের উগ্র মুখ্যমন্ত্রী হেমন্ত বলেছে, “আমাদের একটি নতুন ভারত গড়তে হবে, যেখানে কোনও ওয়াইসি, আওরঙ্গজেব, বাবরের জন্য কোনও স্থান থাকবে না এবং যেখানে কেউ নিজামের ইতিহাস পড়বে না এবং যদি কেউ ইতিহাস পড়ে তবে সে সর্দার বল্লভভাই প্যাটেলের ইতিহাস পড়বে।” মুসলিমদের ইতিহাস মুছে নতুন ভারত গড়ার আহ্বান জানিয়ে সে মূলত মুসলিম গণহত্যার আগুনে ঘি ঢালছে বলেই মনে করা হচ্ছে।

এছাড়া সে উত্তর প্রদেশের অযোধ্যায় রাম মন্দির নির্মাণ এবং ভারত-দখলকৃত কাশ্মীরের বিশেষ প্রশাসনিক মর্যাদা বাতিলেরও প্রশংসা করেছে।

হিন্দুত্ববাদীরা এমন এক ভারতের স্বপ্ন দেখছে যেখানে কোন মুসলিম থাকবে না। মুসলিমদের অবদান মুছে ফেলতে ইসলামিক নাম পরিবর্তন করে হিন্দুয়ানী নামকরণ করা হচ্ছে। শিক্ষা সিলেবাসে মুসলিম ব্যক্তিদের লুটেরা, সন্ত্রাস হিসেবে তুলে ধরা হচ্ছে। ভারত হবে তাদের কল্পিত হিন্দু রাষ্ট্র, যার কথা তারা প্রকাশ্যেই ঘোষণা করছে। আর এই লক্ষেই তারা মসজিদ-মাদ্রাসা ধ্বংস করার মিশন বাস্তবায়ন করছে।

তবে হিন্দুত্ববাদীরা যাই বলুক বা করুক, বিজয়ের শেষ হাসি মুসলিমরাই হাসবেন বলে মনে করেন ইসলামি চিন্তাবীদগণ। কিন্তু এর জন্যে নববী মানহাজের অনুসরণ করে হিন্দুত্ববাদী আগ্রাসন মোকাবেলায় প্রস্তুতির কোন বিকল্প নেই বলে মনে করেন তাঁরা।



তথ্যসূত্র:
——–
1. Bulldozer demolishes madrassa in Assam, govt says owner a “terror accused”
https://tinyurl.com/2p8nf9hd
2. Names of Nizam and Owaisi will be eliminated: Assam CM Himanta Biswa’s hate speech in Telangana
https://tinyurl.com/2xh7ncnu
https://tinyurl.com/yysp7erh

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন