বুরকিনা ফাঁসোতে মুজাহিদদের অসাধারণ হামলা: ৫০ এর বেশি সৈন্য হতাহত

আলী হাসনাত

0
682

পশ্চিম আফ্রিকার দেশ বুরকিনা ফাঁসোতে দেশটির গাদ্দার সামরিক বাহিনীর বিরুদ্ধে ২টি সফল হামলা চালিয়েছেন ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। এতে ১৮ সৈন্য নিহত এবং আরও ৩২ সৈন্য আহত হয়েছে।

দেশটির গাদ্দার সরকারের মুখপাত্রের বরাতে জানা গেছে, গত ২৬ সেপ্টেম্বর বুরকিনা ফাসোর সাউম প্রদেশে গাসকিন্দ অঞ্চলে সরকারি বাহিনী বড়ধরণের একটি হামলার শিকার হয়েছে। সূত্র মতে, অঞ্চলটির জিবো শহর হয়ে সরকারি একটি সরবরাহ কনভয় অতিক্রমকালে এই হামলার ঘটনাটি ঘটেছে। যেখানে শতাধিক সরবরাহ ট্রাক হামলার কবলে পড়েছে। হামলার পর অধিকাংশ ট্রাকেই আগুন জ্বলতে দেখা গেছে।

সরকার দাবি করছে যে, উক্ত সরবরাহ কনভয়ে হামলা চালিয়েছে আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী ‘জেএনআইএম’। এতে দেশটির গাদ্দার সেনাবাহিনীর ১১ সৈন্য নিহত এবং আরও ২১ সৈন্য আহত হয়েছে। নিখোঁজ রয়েছে আরও ৫০ এর বেশি সদস্য।
তবে আল-কায়েদা সংশ্লিষ্ট মিডিয়া সূত্রগুলি এই হামলার বিষয়ে এখনো কোন মন্তব্য করে নি।

এদিকে গত ১৪ সেপ্টেম্বর বুরকিনা ফাসোর ওয়ার্সি অঞ্চলে আরও একটি সফল অভিযান পরিচালনা করছেন আল-কায়দা সংশ্লিষ্ট ‘জেএনআইএম’ যোদ্ধারা। যেখানে গাদ্দার বাহিনীর একটি সামরিক কনভয় টার্গেট করে  অতর্কিত হামলা চালান মুজাহিদগণ। মুজাহিদদের অতর্কিত ঐ হামলায় সেনাবাহিনীর ৭ সদস্য নিহত এবং আরও ১২ সদস্য আহত হয়েছে। আলহামদুলিল্লাহ্।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন