ফটো রিপোর্ট || ইসলামী ভূমি রক্ষায় আশ-শাবাবের পাশে ৯ সশস্ত্র উপজাতি

3
1434

পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ায় পরাজয়ের দোরগোড়ায় পশ্চিমা সমর্থিত মোগাদিশু প্রশাসন। আশ-শাবাবের দুর্দান্ত সব হামলায় একের পর এক শহর ও এলাকা ছাড়তে বাধ্য হচ্ছে পশ্চিমা সমর্থিত বাহিনী। আসন্ন পরাজয়কে আরও কিছুদিন ঠেকাতে মরিয়া হয়ে উঠেছে পশ্চিমাদের গোলাম সরকার।

সেই লক্ষ্যে বিদেশী সৈন্যদের পাশাপাশি অর্থের প্রলোভন দেখিয়ে সম্প্রতি সোমালিয়ার উপজাতি মিলিশিয়াদের যুদ্ধে নামাচ্ছে সোমালিয়ার অবৈধ সরকার। তবে উপজাতিদের পক্ষ থেকে তেমন সাড়া পায়নি গাদ্দার প্রশাসন। মাত্র দু’টি উপজাতি গাদ্দারদের সাথে যোগ দিয়েছে।

উপজাতিয় মিলিশিয়াগুলো কয়েকটি শহরে হামলা চালানোর পর পরিস্থিতি একেবারেই পাল্টে যায়। এমন ন্যাক্কারজনক পদক্ষেপের কারণে অন্যান্য উপজাতিরা সরকারের বিরুদ্ধে চলে যায় এবং আশ-শাবাবের পাশে থেকে ইসলামি ভূখণ্ড ও শরিয়াহ্ প্রতিষ্ঠার জন্য অঙ্গিকার করেন। এখন পর্যন্ত আশ-শাবাবের হয়ে লড়াইয়ের জন্য সশস্ত্র অবস্থায় প্রস্তুত আছে মোট ৯টি উপজাতি।

যুদ্ধের ময়দানগুলোতে এখন পর্যন্ত বিদেশি ও দেশীয় শত্রুদের বিরুদ্ধে একাই লড়াই করে যাচ্ছেন আশ-শাবাব মুজাহিদিন। তবে এই উপজাতিরা আশ-শাবাবের সাথে যুদ্ধে নামলে গাদ্দার প্রশাসনের পতন সময়ের ব্যাপার হয়ে দাঁড়াবে।

আশ-শাবাবের হয়ে যুদ্ধের জন্য প্রস্তুত উপজাতিদের সশস্ত্র কিছু ছবি…

সকল ফটো একসাথে দেখুন: https://archive.org/details/protecting-islamic-lands

 

3 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন