মালিতে আল-কায়েদা অভিযান অব্যহত: ২ শত্রু সেনা নিহত

আলী হাসনাত

0
763
মালিতে রাশিয়ার ওয়াগনার ভাড়াটিয়া বাহিনীর সদস্যরা

পশ্চিম আফ্রিকার দেশ মালিতে রাশিয়ান ভাড়াটিয়া সৈন্য ও মলিয়ান সৈন্যদের উপর ২টি সফল হামলা চালিয়েছেন আল-কায়েদা সংশ্লিষ্ট জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিন (জেএনআইএম)। এতে কমপক্ষে ২ মালিয়ান সৈন্য নিহত হয়েছে।

প্রাপ্ত তথ্য অনুযায়ী, জেএনআইএম মুজাহিদগণ দেশটির সেগু রাজ্যের কাটিনা এলাকায় তাদের প্রথম হামলাটি চালান গত ২১ অক্টোবর শুক্রবার। গাদ্দার মালিয়ান সেনাদের একটি সামরিক চেকপয়েন্টে মুজাহিদগণ অতর্কিত হামলা চালালে ঘটনাস্থলেই ২ গাদ্দার সৈন্য নিহত হয়। আরও কিছু সৈন্য আহত হয়ে পালিয়ে যায়।

সফল এই অভিযানের সময় মুজাহিদগণ গাদ্দার বাহিনীর একটি গাড়ি পুড়িয়ে দেন। সেই সাথে ২টি ক্লাশিনকোভ সহ আরও বেশ কিছু অস্ত্র গনিমত লাভ করেন।

এরপর ২৩ অক্টোবর রবিবার। একই রাজ্যের এনডিলার এলাকায় গাদ্দার মালিয়ান সামরিক বাহিনী ও দখলদার রাশিয়ার ভাড়াটিয়া ওয়াগনার বাহিনীর একটি যৌথ কাফেলার উপর হামলা করেন মুজাহিদগণ।

হামলার শুরুতেই মুজাহিদগণ কয়েকটি বোমা বিস্ফোরণ ঘটিয়ে সামরিক বাহিনীকে ছত্রভঙ্গ করে দেন। এরপর শত্রু বাহিনীকে লক্ষ্য করে গুলি বর্ষণ করেন তাঁরা।

এতে বেশ কিছু সৈন্য আহত হয় এবং কয়েকটি মোটরসাইকেল রেখেই শত্রুরা পালিয়ে যায়। পরে শত্রুদের ফেলা যাওয়া ৬টি মোটরসাইকেল পুড়িয়ে দেন মুজাহিদগণ।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধআদিবাসী ঘোষণা করার পরেও আসামের মুসলিমদের নাগরিকত্ব প্রমাণের নির্দেশ
পরবর্তী নিবন্ধআল-ফিরদাউস নিউজ বুলেটিন || অক্টোবর ৩য় সপ্তাহ, ২০২২ঈসায়ী