ফের শাবাবের ইস্তেশহাদী হামলা: ৩৭ সোমালি সৈন্য নিহত, এলাকা বিজয়

ত্বহা আলী আদনান

4
892
ফাইল ছবি: সামরিক সাজে সজ্জিত এক দল হারাকাতুশ শাবাব মুজাহিদ।

পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ায় পশ্চিমা সমর্থিত গাদ্দার প্রশাসন ও সামরিক বাহিনীকে একেবারে কোণঠাসা করে ফেলেছেন হারাকাতুশ শাবাব আল মুজাহিদিন। আল-কায়েদা সংশ্লিষ্ট এই ইসলামি প্রতিরোধ বাহিনীর ক্রমাগত ইস্তেশহাদী হামলায় প্রায় প্রতিদিনই শত্রু শিবিরে শতাধিক হতাহতের ঘটনা ঘটছে।

গতকাল ৭ নভেম্বর সকালেও এমনই একটি বরকতময় হামলার ঘটনা ঘটেছে জালাজদুদ রাজ্যের বাহদো জেলায়। এতে শহরটির উপকণ্ঠে কাইয়িব গ্রামে গাদ্দার সেনাবাহিনীর একটি ক্যাম্প ধ্বংস করে গ্রামটি নিজেদের নিয়ন্ত্রণে নেন মুজাহিদগণ।

হারাকাতুশ শাবাব প্রশাসনের সামরিক মুখপাত্র শাইখ আব্দুল আজিজ আবু মুস’আব (হাফি.) এক বিবৃতিতে বলেছেন, বরকতময় এই হামলার মাধ্যমে কাইয়িব গ্রামে তাওহীদের পতাকা স্থাপিত হয়েছে। পাশাপাশি, মুজাহিদগণ প্রচুর সংখ্যক অস্ত্র ও ৯টি যানবাহন গনিমত পেয়েছেন।

বিবৃতিতে তিনি আরও বলেন, সোমবার সকালে, আক্রমণটি একটি শহিদী হামলার মাধ্যমে শুরু হয়। তারপর ইনগিমাসী মুজাহিদগণ বিভিন্ন দিক থেকে শত্রু বাহিনীকে আক্রমণ করেন। একটি সংক্ষিপ্ত যুদ্ধের পর, আল্লাহর রহমতে, বিজয় অর্জিত হয়।

“শত্রু পক্ষের সুনির্দিষ্ট হতাহতের সংখ্যা এখনো আমাদের হাতে পৌঁছেনি। তবে, আমাদের ইনগিমাসী মুজাহিদদের সামনে পড়ে থাকা মৃত শত্রু সংখ্যা ছিলো ৩৭। এদের মাঝে উচ্চপর্যায়ের ৩ কমান্ডারও রয়েছে,” বিবৃতিতে উল্লেখ করা হয়।

এদিকে, পশ্চিমা সমর্থিত গাদ্দার ডিএফ বাহিনী এবং মাওয়াইসলি নামক মিলিশিয়ারা ঘোষণা দিয়ে আশ-শাবাবের বিরুদ্ধে একটি নতুন যুদ্ধ শুরু করেছে। অথচ বাস্তবতা হচ্ছে, নিজেদের নিয়ন্ত্রিত অঞ্চল ধরে রাখাই তাদের জন্য এখন বড় চ্যালেঞ্জ। মাঠ পর্যায়ের তথ্য থেকে এটা স্পষ্ট যে, আশ-শাবাবের ক্রমাগত হামলার বিপরীতে নিজেদের আত্মরক্ষা করার সামর্থ্যও গাদ্দার বাহিনীগুলোর নেই।

4 মন্তব্যসমূহ

  1. আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহ,
    আল ফিরদাউস কর্তৃপক্ষ,
    আশাকরি সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আল ফিরদাউস নিউসের নিয়মিত পাঠক। “আল ফিরদাউস” দাজ্জালি মিডিয়ার বিপরীতে একটি আশার প্রদীপ। নির্যাতিত উম্মাহর পক্ষে কুফ্ফারের বিরুদ্ধে এক অসম লড়াই। আপনাদের আল্লাহ উত্তম প্রতিদান দান করুন। কিন্তু, অনুগ্রহপূর্বক যদি নিউজগুলোর উৎসসূত্র বা লিঙ্ক উল্লেখ করা হতো, তাহলে আমরাও কিছু ইস্তেফাদা নেয়ার চেষ্টা করতাম। হৃদয়ের পরিতৃপ্তি পূর্ণতা পেতো।
    বিষয়টি বিবেচনায় রাখার সবিনয় অনুরোধ।
    জাযাকুমুল্লাহ আহসানাল জাযা।

    আরজগুজার
    আপনাদের ছোট ভাই সালাহউদ্দীন যায়দান।

    • দূর্বল ঈমান আর দাজ্জালি মিডিয়ায় প্রভাবিত হৃদয় কখনো নিউজের সত্যতায় সন্দেহের উৎপত্তি হওয়া অসম্ভব নয়।তাই আমারও আবদার। যদিও এমন হওয়ার সম্ভাবনা রয়েছে যে সরাসরি ময়দানে অবস্থান কোনো ভাই থেকে পাচ্ছেন।

    • ওয়া আলাইকুমুসসালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারকাতুহু…
      সম্মানিত ভাই, আপনার মূল্যবান পরামর্শের জন্য জাযাকাল্লাহ।
      আপনার পরামর্শ অনুযায়ী আমরা প্রায় সকল সংবাদে আমাদের সম্মানিত পাঠকবৃন্দের সুবিধার্থে তথ্যসূত্র দিয়ে থাকি। তবে কিছু সংবাদের সোর্স আমরা নিরাপত্তাজনিত কারণে এবং আরও কিছু বিশেষ কারণে আপনাদের সাথে শেয়ার করতে পারি না।
      আশা করি আমাদের এই অপারগতা আমাদের একত্রে পথচলাকে বাধাগ্রস্থ করবে না ইনশাআল্লাহ্‌।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধতুর্কিস্তান || শুধুমাত্র চিকিৎসা করানোর “অপরাধে” বন্দী, মুক্তির পর রহস্যজনক মৃত্যু
পরবর্তী নিবন্ধআল-ফিরদাউস নিউজ বুলেটিন || নভেম্বর ১ম সপ্তাহ, ২০২২ঈসায়ী