টিটিপির হাতে বন্দী ১৫ গাদ্দার সেনা, চেকপোস্ট ধ্বংসে হতাহত ৫ গাদ্দার

আলী হাসনাত

0
924

পাকিস্তানের ওয়াজিরিস্তানে দেশটির গাদ্দার বাহিনীর উপর একটি বড়ধরনের হামলা চালিয়েছেন টিটিপির ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। এসময় সামরিক বাহিনীর চোপোস্টটি ধ্বংস করা হয় এবং অনেক গাদ্দার সদস্যকে হত্যা, আহত ও বন্দী করা হয়।

আঞ্চলিক সূত্রে জানা যায়, দেশটির খাইবার পাখতুনখোয়ার উপজাতী অঞ্চলের ওয়াজিরিস্তানে বড়সড় একটি সফল হামলা চালিয়েছেন পাক-তালেবান যোদ্ধারা। গত ৮ নভেম্বর বুধবার রাতে দক্ষিণ ওয়াজিরিস্তানের বারমাল সীমান্তের রাগজাই এলাকায় একটি পুলিশ চেকপোস্ট টার্গেট করে চালানো হয়েছে।

তেহরিক-ই-তালিবান পাকিস্তানের একদল সশস্ত্র প্রতিরোধ যোদ্ধাপ্রথমে একটি ভারী রকেট দ্বারা হামলা চালান। এতে সামরিক ভবন, একটি গাড়ি ও পুলিশ পোস্ট ধ্বংস হয়ে যায়। সেই সাথে হামলায় ২ পুলিশ সদস্য নিহত এবং আরও ৩ সদস্য আহত হয়। এই ঘটনার পর টিটিপি সদস্যরা চেকপোস্টের কাছে আসেন এবং সেখানে পরে থাকা আহত ও বেহুশ ১৫ সদস্যকে যুদ্ধবন্দী হিসাবে নিয়ে যান।

তেহরিক-ই-তালেবানের মুখপাত্র মোহাম্মদ খোরাসানি (হাফি.) বলেছেন যে, গ্রেফতারকৃত পুলিশ সদস্যরা যুদ্ধবন্দী। আমরা তাদের ক্ষেত্রে হত্যা, মুক্তিপণ আদায়, বিনিময়ে বন্দীদের মুক্তি বা অনুগ্রহপূর্বক মুক্তিও দিতে পারি। তাই আমরা পুলিশ বিভাগকে স্পষ্ট করে দিতে চাই যে, আমাদের যুদ্ধ গাদ্দার সেনাবাহিনীর সাথে, আপনাদের সাথে নয়। তাই আপনারা অযথা এই যুদ্ধে আমাদের সামনে আসা এড়িয়ে চলুন, এটাই আপনাদের জন্য কল্যানকর হবে।

মুখপাত্র আরও লিখেছেন যে, পুলিশের দ্বারা নির্মিত চেকপয়েন্ট এবং ভ্যান পুড়িয়ে দেওয়া ছাড়াও, মুজাহিদগণ ১টি গাড়ি এবং ১টি এলএমজিসহ ২১টি বিভিন্ন মেশিনগান জব্দ করেছেন, আলহামদুলিল্লাহ্‌।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধশিক্ষা ব্যবস্থা || পর্ব-৪ || এইচ.এস.সি পরীক্ষার প্রশ্নপত্রেও হিন্দুত্ববাদ
পরবর্তী নিবন্ধশাবাবের হামলায় ৪১ সোমালি সৈন্য নিহত, তুর্কিয়ে প্রশিক্ষিত সামরিক ঘাঁটি বিজয়