১৭ দিনে টিটিপির ৪০ হামলা: অন্তত ৯৫ নাপাক সৈন্য হতাহত

ত্বহা আলী আদনান

1
869

নভেম্বর মাসের শেষলগ্নে গাদ্দার ইসলামাবাদ প্রশাসনের সাথে দীর্ঘদিনের যুদ্ধবিরতি চুক্তি সমাপ্তির ঘোষণা করেছে ইসলামি প্রতিরোধ বাহিনী তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি)। পাকিস্তান সেনা-প্রশাসন কর্তৃক বারবার যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘনের কারণে টিটিপি এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে।

যুদ্ধবিরতি চুক্তি সমাপ্তির পর, ১লা ডিসেম্বর থেকে পাকিস্তান জুড়ে হামলা বাড়িয়েছে প্রতিরোধ বাহিনী (টিটিপি)। দিন দিন এসব হামলা আরও তীব্র আকার ধারণ করছে। প্রতিনিয়ত হতাহত হচ্ছে পশ্চিমাদের ক্রীড়নক গাদ্দার পাকিস্তান সামরিক বাহিনীর অসংখ্য সৈন্য।

টিটিপির কেন্দ্রীয় মুখপাত্রের দেওয়া তথ্য মতে, যুদ্ধবিরতি চুক্তি সমাপ্তির পর চলতি মাসের শুরু থেকে গত ১৭ ডিসেম্বর পর্যন্ত মুজাহিদগণ পুরো পাকিস্তান জুড়ে প্রায় ৪০টি সফল অভিযান পরিচালনা করছেন। এতে গাদ্দার পাকিস্তান সামরিক বাহিনীর অন্তত ৯৫ সদস্য হতাহত হয়েছে। মুজাহিদদের হাতে বন্দী হয়েছে আরও কমপক্ষে ১০ পুলিশ সদস্য। ভবিষ্যতে যুদ্ধে না-জড়ানোর শর্তে এ সকল বন্দীদেরকে পরবর্তিতে মুজাহিদগণ মুক্তি দিয়েছেন।

উল্লেখ্য যে, গত নভেম্বর জুড়ে টিটিপি পাকি-সামরিক বাহিনীর বিরুদ্ধে ৫৯টি প্রতিরোধ অভিযান চালিয়েছেন। এতে কমপক্ষে ১০০ নাপাক সৈন্য হতাহত হয়। অপরদিকে চলতি মাসের প্রথম ভাগেই মুজাহিদগণ ৪০টি হামলার কৃতিত্ব অর্জন করেছেন। এসব অভিযান ও শত্রু হতাহতের সংখ্যা অন্য যেকোন মাসের তুলনায় দ্বিগুণ। সেই সাথে টিটিপির এসব হামলা থেকে এই বার্তা স্পষ্ট যে, সামনের সময়গুলো পাকিস্তান সামরিক বাহিনীর জন্য খুবই ভয়াবহ হতে যাচ্ছে ইনশাআল্লাহ।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধসোমালিয়ায় শাবাবের হামলায় ১৪ ইথিওপীয় সৈন্য নিহত, একটি শহর পুনরুদ্ধার
পরবর্তী নিবন্ধকেনিয়ায় শাবাবের হামলায় কমপক্ষে ১০ ক্রুসেডার নিহত