‘লাভ জিহাদের’ অভিযোগ তুলে মুসলিমদের উপর “জয় শ্রী রাম” স্লোগান দিয়ে হামলা

উসামা মাহমুদ

0
689
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

ভারতের ইন্দোরে পরিচিত এক হিন্দু মেয়ের জন্মদিনের পার্টিতে যোগ দেওয়ার কারণে বজরং দলের উগ্র হিন্দুরা মুসলিমদের আটক করে। বজরং দলের সন্ত্রাসীরা ২৪ বছর বয়সী সেই মেয়ের ফ্ল্যাটের ভিতরে ঢুকে পড়ে যে তার বন্ধুদের সাথে তার জন্মদিন উদযাপন করছিল। উপস্থিত সকলকেই আসার জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল।

তবে ‘লাভ জিহাদের’ অভিযোগ করে হিন্দুত্ববাদী সন্ত্রাসীরা পার্টিতে মুসলিম পুরুষদের গালিগালাজ ও মারধর করে; কিন্তু উপস্থিত হিন্দু বন্ধুদের ঠিকই বের হয়ে যেতে দেয়।

ঘটনার ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা গেছে, হামলাকারীরা “জয় শ্রী রাম” স্লোগান দিয়ে মুসলিম যুবকদের ওপর হামলা করছে। মারধরের পরে তারা পুলিশকেও জানায়; পরে পুলিশ এসে মুসলিম যুবককে মিগ কলোনি থানায় নিয়ে যায়।

এদিকে, মুসলিমদের বিরুদ্ধে অভিযোগ নথিভুক্ত করতে হিন্দু মেয়েটিকে ঐ উগ্র হিন্দুরা চাপ প্রয়োগ কর, তবে সে পুলিশে অভিযোগ দায়ের করতে অস্বীকার করে। মেয়েটি পুলিশকে বলেছে যে, এখানে কোন লাভ জিহাদ ছিল না। আমরা বন্ধুদের সাথে জন্মদিন উদযাপন করছিলাম। তারাও জন্মদিন উদযাপন করতে এসেছিল।

বজরং দলের নেতা মনোজ যাদব সাংবাদিকদের বলেছিলেন যে তারা মেয়েটির বাড়িতে প্রবেশ করে, কারণ তারা জানতে পেরেছিল যে মুসলমান এবং হিন্দুরা একসাথে উদযাপন করছে।
জানতে চাইলে মিগ কলোনি পুলিশ অফিসার সীমা শর্মা বলেছে, এ ঘটনায় কোনো লাভ জিহাদ বা জোরপূর্বক ধর্মান্তরকরণের কোনো ঘটনা নেই।



তথ্যসূত্র:
——–
1. Muslim men assaulted by Bajrang Dal, detained for joining Hindu friend’s birthday party in Indore
https://tinyurl.com/49bn62sz

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধসামরিক কনভয়ে আল-কায়েদার অতর্কিত হামলা: ১১ বুরকিনান সেনা নিহত
পরবর্তী নিবন্ধজ্ঞানবাপী মসজিদ ভেঙে দেওয়ার হুমকিদাতা বিশ্ব হিন্দু পরিষদের সেনা সদস্যকে জামিন