মুসলিমদের গণহত্যার হুমকি দিয়ে জার্মানির মসজিদে চিঠি প্রেরণ

0
660
হুমকি সম্বলিত প্রেরিত চিঠির দৃশ্য , ছবি- ডেইলি সাবা।

ইউরোপে ইসলাম ও মুসলিম বিদ্বেষ ক্রমাগতই বাড়ছে। সম্প্রতি সুইডেন ও ডেনমার্ক ধারাবাহিকভাবে পবিত্র কুরআন পুড়িয়ে ইসলাম বিদ্বেষের জানান দিয়েছে। ইসলাম বিদ্বেষের ধারাবাহিকতায় জার্মানিতে বসবাসরত মুসলিমদের গণহারে হত্যার হুমকি দিয়ে একটি মসজিদে চিঠি পাঠিয়েছে একদল খ্রিস্টান উগ্রপন্থী।

গত ৩ আগস্ট জার্মানির লোয়ার স্যাক্সনি রাজ্যের ব্রামশে শহরের একটি মসজিদে হুমকি সম্বলিত একটি চিঠি পাঠানো হয়। এতে বলা হয়েছে, ‘এভাবে চালিয়ে যাও। আমরা ইহুদিদের সঙ্গে যা করেছি, তোমাদের সঙ্গেও ঠিক তাই করব। সেই দিন বেশি দূরে নয়।’

জার্মানির একটি মসজিদ, ফাইল ছবি।

চলতি সপ্তাহে একই এলাকার আরেকটি মসজিদে একই রকম আরেকটি চিঠি দিয়েছিল উগ্রপন্থীরা। উভয় চিঠিতে মুসলিমদের গণহত্যার হুমকি ও ইসলাম ধর্ম সম্পর্কে অবমাননামূলক কথাবার্তার উল্লেখ ছিল।

দুটি চিঠিতে ন্যাশনাল সোশ্যালিস্ট আন্ডারগ্রাউন্ড ২.০ (NSU 2.0) দিয়ে সিল করা হয়েছিল। এটি জার্মান নব্য-নাৎসিদের প্রতীক। এ সংগঠনটি ২০১১ সালে আত্মপ্রকাশ করে। একই বছর ১০ জন মুসলিমকে খুন ও মুসলিম অভিবাসীদের লক্ষ্য করে বোমা হামলা চালায় সংগঠনটি।

এরকম ঘটনার পরেও এই উগ্র খ্রিস্টান সংগঠনগুলোকে সন্ত্রাসী সংগঠন বলা হয় না এবং তাদের এহেন কর্মকাণ্ডকেও সন্ত্রাসী কর্মকাণ্ড বলা হয় না।

তথ্যসূত্র:
——
1. Mosque in Germany receives threatening mail sent by neo-Nazis
https://tinyurl.com/2p9cf5hb
2. Alternative for Germany
https://tinyurl.com/2npfbzyy

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন