এবারে ইসলাম বিদ্বেষীদের আগুনে পুড়ছে সুইডেনের মসজিদ

ইউসুফ আল-হাসান

0
635
ইসলাম বিদ্বেষীদের দেয়া আগুনে পুড়ছে সুইডেনের এই মসজিদটি। ছবি: মিডল ইস্ট আই।

বাকস্বাধীনতার অজুহাত দেখিয়ে রাষ্ট্রীয়ভাবে পবিত্র কুরআন পুড়ানোর অনুমোদনকারী দেশ সুইডেন। দেশটিতে সরকারের প্রত্যক্ষ সহায়তায় দফায় দফায় পবিত্র কুরআন পুড়ানো হয়েছে। পাশাপাশি, ইসলামকে অবমাননা করে বিভিন্ন বক্তব্য সম্বলিত ভিডিও সোশ্যাল মিডিয়ায় লাইভ সম্প্রচার করে সেখানকার ইসলাম বিদ্বেষীরা।

ফলশ্রুতিতে, দেশটিতে ব্যাপকহারে ইসলাম বিদ্বেষ ছড়িয়ে পড়েছে। এরই ধারাবাহিকতায়, এবার সেখানকার একটি মসজিদে আগুন দিয়েছে ইসলাম বিদ্বেষীরা।

গত ২৫ সেপ্টেম্বর দেশটির এসকিলস্টোনা শহরের একটি মসজিদে বিস্ফোরক বস্তু দ্বারা আগুন ধরিয়ে দেয় ইসলাম বিদ্বেষীরা। ফলে মসজিদটি পুরোপুরি পুড়ে যায়। গণমাধ্যম সূত্রে জানা গেছে, মসজিদটি আগুনে এত বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে যে, এর ভেতরে আর নামাজ আদায় করা সম্ভব হবে না।

উল্লেখ্য, সুইডেনে অবস্থানরত ইসলাম বিদ্বেষীরা দীর্ঘ দিন থেকেই মসজিদে হামলা চালানোর হুমকি দিয়ে আসছিল। সম্প্রতি রাষ্ট্রীয়ভাবে ইসলাম অবমাননার অনুমতির পাওয়ার পর এখন তারা সরাসরি মসজিদে আগুন দেওয়ার মতো দুঃসাহস দেখাচ্ছে।

সম্প্রতি সুইডেনসহ ইউরোপের একাধিক দেশে পবিত্র কুরআন পুড়ানোর মতো বর্বরোচিত ঘটনা ঘটছে। এসব ঘটনার বিচার না করে বরং, কুরআন অবমাননা করার প্রতিবাদ করায় বেশ কিছু সুইডিশ নাগরিককে গ্রেফতার করেছে দেশটির পুলিশ।



তথ্যসূত্র:
1. Suspected arson attack severely damages mosque in south-eastern Sweden
https://tinyurl.com/mubajtdc

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধবিএসএফ আগ্রাসন: নির্যাতনের পর গুলি করে বাংলাদেশীকে খুন
পরবর্তী নিবন্ধট্যাঙ্ক জেলায় ড্রোন হামলা ও পুলিশ গ্রেফতার, খাইবারে টিটিপির অভিযান