পশ্চিম তীরে ৭ ফিলিস্তিনিকে আটক করেছে দখলদার বাহিনী

0
37

২৬ এপ্রিল, শুক্রবার ইসরায়েলি দখলদার বাহিনী অধিকৃত পশ্চিম তীরের বিভিন্ন এলাকায় সামরিক অভিযানের সময় অন্তত সাতজন ফিলিস্তিনিকে আটক করেছে — যার মধ্যে একজন নারীও রয়েছে।

রামাল্লা প্রদেশে একটি ইসরায়েলি সেনা ইউনিট আল-জালাজোন শরণার্থী শিবিরে অভিযান চালিয়েছে। যেখানে তারা ৩৩ বছর বয়সী এক মহিলা জেহাদ নাখলা সহ তিনজন ফিলিস্তিনিকে আটক করেছে।

জেনিন প্রদেশে ইসরায়েলি দখলদার বাহিনী কাবাতিয়া শহরে হামলা চালিয়ে দুই ফিলিস্তিনিকে গ্রেপ্তার করে। অভিযানের সময়, ইসরায়েলি দখলদার বাহিনী বাড়িঘর এবং পার্ক করা যানবাহনে গোলাবারুদ ছুড়েছে।

দখলদার সেনাবাহিনী পশ্চিম তীরের শহর নাবলুসের বালাতা শরণার্থী শিবিরে হামলা চালিয়েছে। সেখানে তারা ক্যাম্পের একটি বাড়ি ঘেরাও করে অভিযান চালিয়ে কমপক্ষে একজন ফিলিস্তিনি যুবককে আটক করে। অভিযানের পর স্থানীয় ফিলিস্তিনি ও ইসরায়েলি সেনাদের মধ্যে সংঘর্ষ শুরু হয়।

একই সাথে, দখলদাররা হেব্রনের দক্ষিণ প্রদেশে ইধনা শহরে হামলা চালায়, সেখানে তারা এক ফিলিস্তিনির বাড়িতে অভিযান ও তল্লাশি চালিয়ে তাকে আটক করে।

প্রায় প্রতিদিনই ইসরায়েলি দখলদার বাহিনী জনবহুল ফিলিস্তিনিদের লক্ষ্য করে গ্রেপ্তার বা তল্লাশির জন্য অভিযান চালায়।

প্রিজনার্স অ্যাফেয়ার্স কমিশন এবং ফিলিস্তিনি প্রিজনার্স সোসাইটির দেয়া তথ্য অনুসারে, দখলদার বাহিনী ৭ অক্টোবর, ২০২৩ সাল থেকে এ পর্যন্ত প্রায় ৮,৩৪৭ ফিলিস্তিনিকে আটক করেছে। এই বন্দীদেরকে তাদের বাড়ি থেকে এবং বিভিন্ন চেকপয়েন্ট থেকে আটক করা হয়েছে।

ফিলিস্তিনি প্রিজনার সাপোর্ট অ্যান্ড হিউম্যান রাইটস অ্যাসোসিয়েশন অ্যাডামিরের সর্বশেষ পরিসংখ্যান অনুসারে, বর্তমানে ইসরায়েলি কারাগার এবং আটক কেন্দ্রে ৯,৫০০ ফিলিস্তিনি বন্দী রয়েছে, যার মধ্যে ২০০ শিশু বন্দী এবং ৮০ জন মহিলা বন্দী রয়েছে।

ফিলিস্তিনিদের গণগ্রেফতার নতুন কোন ঘটনা নয়। অ্যাডামির-এর ২০১৭ সালের একটি প্রতিবেদন অনুসারে, গত ৫০ বছরে, ৮০০,০০০ এরও বেশি ফিলিস্তিনি ইসরায়েলের দ্বারা বন্দী বা আটক হয়েছে, এই সংখ্যা এখন ১ মিলিয়নের কাছাকাছি বলে মনে করা হয়।


তথ্যসূত্র:
1. Occupation forces detain 7 Palestinians in West Bank
https://tinyurl.com/nhy8crd8

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধজীবন্ত কবর দেওয়া হয়েছে গাজাবাসীদের!
পরবর্তী নিবন্ধআরো এক বাংলাদেশি রাখালকে গুলি করে হত্যা করলো ভারতীয় বাহিনী