ইথিওপিয়া ও উগান্ডার ৭টি সেনা ঘাঁটিতে শাবাবের অতর্কিত আক্রমণ

0
240

পূর্ব আফ্রিকা ভিত্তিক সশস্ত্র ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব ঘোষণা করেছে যে, দলটির প্রতিরোধ যোদ্ধারা সোমালিয়ায় দখলদার উগান্ডা ও ইথিওপিয়ার ৭টি সেনা ঘাঁটিতে অতর্কিত আক্রমণ চালিয়েছেন। এসকল আক্রমণে দখলদার বাহিনী দুইটির অনেক সৈন্য হতাহত হয়েছে বলেও জানা গেছে।

শাহাদাহ এজেন্সির তথ্য অনুযায়ী, প্রতিরোধ যোদ্ধারা গত ২৬ ফেব্রুয়ারি সোমবার, দক্ষিণ-পশ্চিম সোমালিয়ার বে রাজ্যে দখলদার বাহিনীর বিরুদ্ধে তাদের প্রথম সফল অভিযানটি পরিচালনা করছেন। রাজ্যটির দিনসুর শহরে ইথিওপিয়ান সেনাবাহিনীর একটি ঘাঁটি লক্ষ্য করে উক্ত আক্রমণটি চালানো হয়। ফলশ্রুতিতে ইথিওপিয়ান সেনাবাহিনীর একাধিক সৈন্য নিহত হয় এবং বহু সংখ্যক সৈন্য আহত হয়।

এদিন প্রতিরোধ যোদ্ধারা দক্ষিণ সোমালিয়ার শাবেলি রাজ্যে দখলদার বাহিনীর বিরুদ্ধে পরপর ৩টি অভিযান পরিচালনা করেন। অভিযানগুলো এই রাজ্যের বারাউই, জানালী ও বুরালো শহরে শহরে উগান্ডান বাহিনীর ৩টি ঘাঁটি লক্ষ্য করে চালানো হয়। ফলে শত্রু বাহিনীর মানবিক ও বস্তুগত প্রচুর ক্ষয়ক্ষতি হয়।

এদিকে গত ২৭ ফেব্রুয়ারি মঙ্গলবার, দক্ষিণাঞ্চলীয় শাবেলি রাজ্যেও দখলদার উগান্ডান বাহিনীর বিরুদ্ধে অভিযান চালান প্রতিরোধ যোদ্ধারা। অভিযানটি এই রাজ্যের বলুমেরের শহরের উপকণ্ঠে জেলউইনে অবস্থিত একটি সেনা ঘাঁটি লক্ষ্য করে চালানো হয়। এতে দখলদার বাহিনীর এক সৈন্য নিহত এবং অন্য এক সৈন্য আহত হয়।

এদিন রাজ্যটির বাইদোয়া এবং বলুমেরের শহরেও উগান্ডান বাহিনীর অন্য ২টি সামরিক ঘাঁটিতে অভিযান চালান শাবাব যোদ্ধারা। ফলে ঘাঁটির বিভিন্ন স্থানে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। সেই সাথে দখলদার বাহিনীর মাঝে মানবিক ও বস্তুগত ক্ষয়ক্ষতির ঘটনা ঘটে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধভিডিও || খান ইউনুসে প্রতিরোধ যোদ্ধাদের স্নাইপার এটাকে ৬ জায়োনিস্ট নিহত
পরবর্তী নিবন্ধকিসাসের বিধানে পশ্চিমাদের নাক গলাতে নিষেধ করলেন জাবিহুল্লাহ্ মুজাহিদ