ফটো রিপোর্ট || সোমালিয়ার যুদ্ধ ফ্রন্টে যেভাবে কেটেছে মুজাহিদদের রমাদান

0
613

বৈশ্বিক ইসলামি প্রতিরোধ বাহিনী আল-কায়েদার পূর্ব আফ্রিকা শাখা হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন। দলটির প্রতিরোধ যোদ্ধারা সোমালিয়া এবং কেনিয়া জুড়ে একটি স্বাধীন ও বৃহত্তর ইসলামী শাসন প্রতিষ্ঠার জন্য এই অঞ্চলে সক্রিয় অবস্থানে রয়েছেন।

সম্প্রতি দলটির অন্যতম মিডিয়া শাখা আল-কাতাইব থেকে প্রায় ১৩ মিনিটের একটি নতুন ভিডিও সংস্করণ প্রকাশ করা হয়েছে। এতে রমাদান মাসে এই অঞ্চলের যুদ্ধ ফ্রন্টে মুজাহিদদের অতিবাহিত সময়গুলোর কিছু দৃশ্য ধারণ করা হয়েছে।

ভিডিওটিতে দক্ষিণ-পশ্চিম সোমালিয়ার বাকুল ফ্রন্ট এবং উত্তর-পূর্ব কেনিয়ার গারিসা ও লামুতে মুজাহিদদের ডায়েরি উপস্থাপন করা হয়েছে।

নতুন এই রিলিজটিতে দেখা যায় মুজাহিদগণ রিবাতের ভূমিতে কুরআন তিলাওয়াত এবং আলেমদের থেকে এর জ্ঞানগর্ভ দরস শুনছেন। একই সাথে মুজাহিদদেরকে রমাদান ও জিহাদের ফজিলত এবং কুরআনের গুরুত্ব নিয়ে আলোচনা করতে দেখা যায়। আর ইসলামের ভালোবাসায় নিবেদিত মহান ব্যক্তিদের সম্পর্কেও মুজাহিদদেরকে বলতে শুনা যায়। সীমান্তে অবস্থানরত মুজাহিদদেরকে দেখা যায় জামাতের সাথে নামাজ আদায় এবং সেহরির পূর্বে কিয়ামুল লাইল আদায় করতে।

প্রতিটি ফ্রন্ট থেকে ধারণকৃত ভিডিওতে দেখা যায় যে, মুজাহিদগণ তাদের ভাইদের সেবা যত্নে কোনো ত্রুটি রাখছেন না। তাঁরা মুজাহিদ ভাইদের জন্য সেরা সব খাবার, ফল এবং জুস তৈরি করছেন। আর প্রাতঃরাশের আগেই পশু জবাই করে মুজাহিদদের জন্য সুস্বাদু খাবার ও রুটি তৈরি করছেন।

রিবাতের ভূমিতে মুজাহিদদের রমাদানের দিনগুলো:

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধফিলিস্তিনের জিহাদ || আপডেট – ১০ এপ্রিল, ২০২৪
পরবর্তী নিবন্ধফিলিস্তিনের জিহাদ || আপডেট – ১১ এপ্রিল, ২০২৪