ভারতের রাজস্থানে মসজিদের ভেতরে ঢুকে ইমামকে পিটিয়ে হত্যা

0
133

ভারতের রাজস্থানের আজমিরে একটি মসজিদে ঢুকে ইমামকে পিটিয়ে হত্যা করেছে অজ্ঞাত তিন ব্যক্তি। নিহত ইমামের নাম মুহাম্মাদ মাহির(৩২)। তিনি ভারতের উত্তর প্রদেশের বাসিন্দা। গত কয়েক বছর ধরে তিনি আজমিরে শিক্ষকতা ও ইমামতি করছিলেন।

ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমস জানিয়েছে, গত ২৬ এপ্রিল রাতে তিনি মসজিদের ভেতরে নিজ কক্ষে ঘুমিয়ে ছিলেন। রাত ৩টার দিকে মুখোশ পরিহিত তিন হামলাকারী রডসহ মসজিদে প্রবেশ করে ইমামের ওপর হামলা চালায়। ইমাম সাহেব নিহত হওয়ার আগ পর্যন্ত তারা তাঁকে এলোপাথাড়ি আঘাত করতে থাকে।

জানা যায়, ঘটনার সময় নিহত ইমামের সঙ্গে ১০-১৫ জন শিশু ছাত্রও ছিল। এ সময় দুর্বৃত্তরা শব্দ করলে শিশুদের মেরে ফেলার হুমকি দেয়। এরপর দুর্বৃত্তরা অস্ত্রগুলো মসজিদের পিছনে একটি গর্তে লুকিয়ে রেখে পালিয়ে যায়, যাবার আগে কেউ যেন তাৎক্ষণিকভাবে পুলিশ বা প্রতিবেশীদের সঙ্গে যোগাযোগ করতে না পারে, সেজন্য ইমামের মোবাইল ফোনটিও নিয়ে যায় তারা।

দুর্বৃত্তরা চলে যাবার পর শিশুরা মসজিদ থেকে দৌড়ে বেরিয়ে প্রতিবেশীদের খবর দেয়। স্থানীয়রা সেখানে গিয়ে ইমামকে রক্তাক্ত ও মৃত অবস্থায় দেখতে পায়।

এ ঘটনায় স্থানীয় মুসলিমরা অবিলম্বে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে বিক্ষোভ করেছে। তবে এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। এ ঘটনার পর থেকে ঐ এলাকার মুসলিম বাসিন্দারা আতংকের মধ্যে দিন কাটাচ্ছে।


তথ্যসূত্র:
1. Maulana beaten to death inside mosque by unknown assailants in Ajmer: Police
https://tinyurl.com/4fdsbmyw

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধফিলিস্তিনের জিহাদ || আপডেট – ৪ মে, ২০২৪
পরবর্তী নিবন্ধআফগানিস্তানের হেরাত প্রদেশে গুরুত্বপূর্ণ ৩টি শিল্পকারখানা উদ্বোধন