ভারতে মুসলিম গরু পাচারকারী সন্দেহে ২ লেবু ব্যবসায়ীকে পিটুনি গো-পুজারিদের

0
89

ভারতে মুসলিমদের ওপর গো-পুজারিদের নৃশংসতা অব্যাহত রয়েছে। কড়া আইন আনা হলেও নৃশংসতায় লাগাম টানা যাচ্ছে না কোনোভাবেই। মুসলিম সম্প্রদায়ের দু’জন ট্রাকে করে গরু পাচার করছে এমন সন্দেহের বশে দু’যুবককে মেরে আধমরা করেছে গো-পুজারিরা। এর পর ট্রাকে উঁকি দিয়ে তারা দেখে সেখানে গরু নয়, রয়েছে লেবু। ঘটনাটি ঘটেছে ২৯ জুন, শনিবার বিজেপি-শাসিত হরিয়ানার রাজগড়ে।

শনিবার রাতে লেবুবোঝাই ট্রাক নিয়ে যাওয়ার সময় প্রবল বৃষ্টির কারণে গাড়ি থামিয়ে হাইওয়ের পাশে অপেক্ষা করছিলেন দুই যুবক। ওই সময় স্থানীয় কেউ গো-পুজারিদের খবর দেয় পাচারের উদ্দেশে ট্রাকে গরু নিয়ে যাচ্ছে দুই মুসলিম যুবক। এর পর নিজেদের গাড়িতে করে ওই গাড়ির পিছু নেয় অন্তত ২০ জন। পিছনে এত লোকজনকে আসতে দেখে ভয় পেয়ে গতি বাড়ান ট্রাকচালক। তাতে সন্দেহ আরো বাড়ে গো-পুজারিদের। কিছুটা এগিয়ে লাসেডি গ্রামের কাছে এক টোলপ্লাজায় ট্রাকটিকে ধরে ফেলে গো-পুজারিরা। কোনো কথা বলার আগেই শুরু হয় মারধর। ঘণ্টা খানেক মারধর করার পর হামলাকারীদের একজন ট্রাকে উঠে দেখে সেখানে গরু নয় রয়েছে লেবু। এর পর প্রায় আধমরা অবস্থায় দুজনকে রাস্তায় ফেলে পালায় হামলাকারীরা।

গুরুতর আহত দুজনের নাম সোনু বংশীরাম (২৯) ও সুন্দর সিং (৩৫)। এরা দুজন সম্প্রতি রাজস্থান থেকে হরিয়ানার ফতেহাবাদে বসবাস করছিলেন। লেবু ব্যবসায়ী এই দুজন হরিয়ানা থেকে লেবু নিয়ে পাঞ্জাবের ভটিন্ডায় যাচ্ছিলেন। দুজনকেই গুরুতর আহত অবস্থায় স্থানীয়রাই প্রথমে নিকটবর্তী হাসপাতালে ভর্তি করে। সেখান থেকে তাদের হরিয়ানার এক বেসরকারি হাসপাতালে পাঠানো হয়।


তথ্যসূত্র:
1.2 men transporting lemons thrashed in Rajasthan over cow smuggling suspicion
– https://tinyurl.com/2rk4zhj4

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধভয়াবহ নৃশংসতা: ছেলের সামনে মাকে পিষে দিল ইসরায়েলি ট্যাংক
পরবর্তী নিবন্ধবাংলাভাষী “টিটিপির অফিসিয়াল চ্যানেল” কতটুকু অফিসিয়াল?