গাজায় নিহত আরও অর্ধশতাধিক, প্রাণহানি ছাড়াল ৩৮ হাজার

0
60

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে ইসরায়েলি বর্বর হামলায় আরও অর্ধশতাধিক ফিলিস্তিনি নিহত হয়েছেন। এতে করে উপত্যকাটিতে নিহতের মোট সংখ্যা ছাড়িয়ে গেছে ৩৮ হাজার। এছাড়া গত বছরের অক্টোবর থেকে চলা এই হামলায় আহত হয়েছেন আরও ৮৭ হাজারের বেশি ফিলিস্তিনি।

ওয়াফার প্রতিবেদনে বলা হয়েছে, ৪ জুলাই, বৃহস্পতিবার গাজা উপত্যকা জুড়ে একাধিক স্থানে ইসরায়েলি দখলদার বাহিনীর বিমান হামলায় আরও ৫৮ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এতে করে গত বছরের অক্টোবর থেকে এ পর্যন্ত মোট মৃতের সংখ্যা বেড়ে ৩৮ হাজার ১১ জনে পৌঁছেছে।এই হামলায় আরও অন্তত ৮৭ হাজার ৪৪৫ জন ব্যক্তি আহত হয়েছেন।

স্থানীয় সূত্র জানায়, ইসরায়েলি যুদ্ধবিমান গাজা শহরের পূর্বে আল-দারাজ এলাকায় বাস্তুচ্যুত লোকদের একটি আশ্রয় শিবিরে বোমাবর্ষণ করেছে, যার ফলে শিশু ও নারীসহ বেশ কয়েকজন বেসামরিক লোক নিহত ও আহত হয়েছে।

ইসরায়েলি যুদ্ধবিমান গাজা শহরের কেন্দ্রস্থলে একটি বাড়ি লক্ষ্য করে গোলা বর্ষণ করেছে। এতে চার বেসামরিক লোক নিহত এবং আরো অনেকে আহত হয়েছে।
স্থানীয় চিকিৎসা সূত্র জানিয়েছে যে শহরের পূর্বে শেখ নাসের এলাকায় ইসরায়েলি আর্টিলারির গোলাবর্ষণের ফলে দুইজন নিহত হয়েছে ।

একই দিনে,গাজা শহরের দারাজ এলাকায় একটি বাড়িতে ইসরায়েলি বিমান হামলায় দুই বেসামরিক লোক নিহত এবং ছয়জন আহত হয়েছে।
রাফাহ শহরের পশ্চিমে আল-মাওয়াসি এলাকায় একদল বেসামরিক নাগরিককে লক্ষ্য করে ইসরায়েলি বিমান হামলায় আরও দুই ফিলিস্তিনি নিহত হয়েছে।
এছাড়াও, মধ্য গাজার নুসেইরাত শরণার্থী শিবিরের একটি বাড়িতে বিমান হামলায় চার ফিলিস্তিনি বেসামরিক নাগরিক নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছে।


তথ্যসূত্র:
1.Death toll across Gaza Strip surges to 38,011, over 87,445 wounded
– https://tinyurl.com/56ajcm24
2.Israeli airstrikes across Gaza leave dozens of casualties, including children
– https://tinyurl.com/4a5d8etm

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধফিলিস্তিনের জিহাদ || আপডেট – ৪ জুলাই, ২০২৪
পরবর্তী নিবন্ধআল-কাসসামের এক অভিযানে ১০ জায়োনিস্ট সেনা নিহত