ইসরায়েলি বর্বরতায় দুই সাংবাদিকসহ আরও ২৭ ফিলিস্তিনি নিহত

0
74

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ৫ জুলাই, শুক্রবার ইসরায়েলের হামলায় ২৭ ফিলিস্তিনি নিহত হয়েছেন। নিহতদের মধ্যে দুইজন ফিলিস্তিনি সাংবাদিকও রয়েছেন। আহত হয়েছেন আরো অনেকে। স্থানীয় সময় শুক্রবার ভোর থেকে মুহুর্মুহু চালানো হামলায় এ হতাহতের ঘটনা ঘটে।

ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, শুক্রবার গাজা উপত্যকা জুড়ে একাধিক স্থানে ইসরায়েলি দখলদার বাহিনীর বিমান হামলায় দুই সাংবাদিকসহ আরও ২৭ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এতে করে গত বছরের অক্টোবর থেকে এ পর্যন্ত মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৮ হাজার ১১ জন। দখলদারদের বর্বরতায় আহত হয়েছেন ৮৭ হাজার ৪৪৫ জন ফিলিস্তিনি।

এদিকে অধিকৃত পশ্চিম তীরের জেনিনে ইসরায়েলি অভিযানে নিহতের সংখ্যা বেড়ে সাতজনে দাঁড়িয়েছে। ঐ এলাকায় ইসরায়েলি আগ্রাসন অব্যাহত রয়েছে।

ওয়াফা নিউজ এজেন্সির প্রতিবেদনে বলা হয়েছে, মধ্য ও উত্তর গাজায় ইসরায়েলি সেনাদের হামলায় অন্তত ১১ ফিলিস্তিনি নিহত হয়েছেন।

সংবাদমাধ্যমটি বলছে,মধ্য গাজার পার্শ্ববর্তী মাগাজি এবং নুসিরাত শরণার্থী শিবিরে একটি বাড়ি এবং একটি গুদামে বোমা হামলায় চালায় ইসরায়েল। এতে নয়জন নিহত হয়েছেন। এছাড়া উত্তর গাজায় একটি বাড়িতে বোমা হামলা চালিয়ে আরও দুই ব্যক্তিকে হত্যা করে ইসরায়েলি সামরিক বাহিনী।


তথ্যসূত্র:
1. 27 killed in wave of Israeli attacks on enclave
– https://tinyurl.com/2r64b4xt
2. Israel’s war against Gaza live: 27 dead in Israeli wave of attacks on enclave | News on the Israel-Palestine conflict
– https://tinyurl.com/25p8pbmp

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধইমারতে ইসলামিয়া আফগানিস্তানে গম উৎপাদন বৃদ্ধি পেয়েছে ১৫-২০ শতাংশ
পরবর্তী নিবন্ধফিলিস্তিনের জিহাদ || আপডেট – ৫ জুলাই, ২০২৪