আফগানিস্তানের তুখার ও বলখ প্রদেশে শত্রুঘাটি বিজয়, ৫৭ মুরতাদ সেনা হতাহত।

0
893

 

আল-ফাতাহ্‌অপারেশনের ধারাবাহিকতায় গত ২৫ই জুলাই ২০১৯ ঈসায়ীতে তুখার ও বলখ প্রদেশে আফগান মুরতাদ বাহিনীর সামরিক ঘাটিতে তীব্র হামলা চালিয়েছেন ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের জানবাজ তালেবান মুজাহিদগণ।

তালেবানদের অফিসিয়াল সাইট ‘আল-ইমারাহ্’ বার্তা সংস্থার বরাতে জানা যায়, গত বৃহস্পতিবার দিবাগত রাত তুখার প্রদেশের ইশকামাশ জেলায় আফগান মুরতাদ বাহিনীর ২টি সামরিক বেস ও ২টি চেকপোস্টে হালকা ও ভারী অস্ত্র ব্যবহার করে তীব্র হামলা চালিয়েছেন ইমারতে ইসলামিয়ার জানবাজ তালেবান মুজাহিদগণ। ফলে, আল্লাহ্‌ তায়ালার সাহায্যে শত্রুদের সামরিক বেস ও চেকপোস্টসমূহ মুজাহিদগণ নিজেদের নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছে; এবং সেখানে অবস্থানরত শত্রুসেনাদের ৫০ মুরতাদ সেনা হতাহত হয়েছে। এছাড়াও, গ্রেফতার হয়েছে আরো ১ সন্ত্রাসী সেনা।

উক্ত হামলায় মুজাহিদগণ, ১টি রেঞ্জার গাড়ী, ৭টি ভারী মেশিনগান, ৭টি রকেট লাঞ্চার, ২০টি ক্লাশিনকভ, ৮টি হ্যান্ড গ্রেনেড, ২টি স্নাইপারগান ও ২টি তোপসহ অন্যান্য বিপুল পরিমাণ সামরিক সরঞ্জাম গণিমত হিসাবে লাভ করেছেন।

এদিকে, বলখ প্রদেশের জারি জেলায় পুতুলসেনাদের সামরিক বেস ও চেকপোস্টে হামলা চালিয়ে বেস ও চেকপোস্ট দুটোই দখল করে নিয়েছেন লড়াকু তালেবান মুজাহিদগণ।

জানা যায়, বেস ও চেকপোস্টে থাকা সন্ত্রাসী বাহিনীদের মধ্য হতে কমান্ডারসহ ৬ সন্ত্রাসী সেনা নিহত ও ১ সেনা আহত হয়েছে। এসময় মুজাহিদদের হাতে গ্রেফতার হয়েছে আরো এক সেনা।

এছাড়াও মুজাহিদগণ উক্ত সফল হামলায়,  বিভিন্ন প্রকার হালকা ও ভারী যুদ্ধাস্ত্র গণিমত হিসাবে লাভ করেছেন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধট্রাম্পের বক্তব্যের জবাবে বার্তা দিলেন ইমারতে ইসলামিয়া মুখপাত্র!
পরবর্তী নিবন্ধআফগানিস্তানের কয়েকটি প্রদেশে হামলাঃ ২৬ কুফফার নিহত ও ২৬ সেনার আত্মসমর্পণ।