আফগানিস্তানের তুখার ও বলখ প্রদেশে শত্রুঘাটি বিজয়, ৫৭ মুরতাদ সেনা হতাহত।

0
543

 

আল-ফাতাহ্‌অপারেশনের ধারাবাহিকতায় গত ২৫ই জুলাই ২০১৯ ঈসায়ীতে তুখার ও বলখ প্রদেশে আফগান মুরতাদ বাহিনীর সামরিক ঘাটিতে তীব্র হামলা চালিয়েছেন ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের জানবাজ তালেবান মুজাহিদগণ।

তালেবানদের অফিসিয়াল সাইট ‘আল-ইমারাহ্’ বার্তা সংস্থার বরাতে জানা যায়, গত বৃহস্পতিবার দিবাগত রাত তুখার প্রদেশের ইশকামাশ জেলায় আফগান মুরতাদ বাহিনীর ২টি সামরিক বেস ও ২টি চেকপোস্টে হালকা ও ভারী অস্ত্র ব্যবহার করে তীব্র হামলা চালিয়েছেন ইমারতে ইসলামিয়ার জানবাজ তালেবান মুজাহিদগণ। ফলে, আল্লাহ্‌ তায়ালার সাহায্যে শত্রুদের সামরিক বেস ও চেকপোস্টসমূহ মুজাহিদগণ নিজেদের নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছে; এবং সেখানে অবস্থানরত শত্রুসেনাদের ৫০ মুরতাদ সেনা হতাহত হয়েছে। এছাড়াও, গ্রেফতার হয়েছে আরো ১ সন্ত্রাসী সেনা।

উক্ত হামলায় মুজাহিদগণ, ১টি রেঞ্জার গাড়ী, ৭টি ভারী মেশিনগান, ৭টি রকেট লাঞ্চার, ২০টি ক্লাশিনকভ, ৮টি হ্যান্ড গ্রেনেড, ২টি স্নাইপারগান ও ২টি তোপসহ অন্যান্য বিপুল পরিমাণ সামরিক সরঞ্জাম গণিমত হিসাবে লাভ করেছেন।

এদিকে, বলখ প্রদেশের জারি জেলায় পুতুলসেনাদের সামরিক বেস ও চেকপোস্টে হামলা চালিয়ে বেস ও চেকপোস্ট দুটোই দখল করে নিয়েছেন লড়াকু তালেবান মুজাহিদগণ।

জানা যায়, বেস ও চেকপোস্টে থাকা সন্ত্রাসী বাহিনীদের মধ্য হতে কমান্ডারসহ ৬ সন্ত্রাসী সেনা নিহত ও ১ সেনা আহত হয়েছে। এসময় মুজাহিদদের হাতে গ্রেফতার হয়েছে আরো এক সেনা।

এছাড়াও মুজাহিদগণ উক্ত সফল হামলায়,  বিভিন্ন প্রকার হালকা ও ভারী যুদ্ধাস্ত্র গণিমত হিসাবে লাভ করেছেন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন