সিরিয়ায় মুজাহিদদের হামলায় ২৫০ এরও অধিক কুফ্ফার ও মুরতাদ সেনা হতাহত!

1
428

সিরিয়ায় ইসলাম ও কুফরের মাঝে চলমান লড়াই আরো তীব্র থেকে তীব্রতর হচ্ছে। গত ২১ আগস্ট সিরিয়ার লাতাকিয়ার কাবিনাহ অঞ্চলেই মুজাহিদদের সম্মিলিত হামলায় নিহত হয় ৩০ এরও অধিক কুফ্ফার ও মুরতাদ সেনা, যার মাঝে লেবাননের হিজবুশ শয়তানের সদস্য রয়েছে ১০ এবং উচ্চপদস্থ কমান্ডার রয়েছে ৩। এছাড়াও আহত হয় আরো ১৫০ এরও অধিক কুফ্ফার ও মুরতাদ সেনা।

মুজাহিদদের হামলায় ধ্বংস হয়ে যায় কুফ্ফার বাহিনীর ১টি বোলডোজার ও ১টি ট্যাংক। ক্ষতিগ্রস্ত হয় আরো একটি ট্যাংক ও একটি সামরিকযান।
অন্যদিকে লাতাকিয়ার জাবালুল আকরাদ হতে নুসাইরী বাহিনীর অবস্থানে তীব্র রকেট হামলা চালান ওয়া হাররিদ্বিল মু’মিনীন অপারেশন রুমের মুজাহিদগণ। যার ফলে অনেক মুরতাদ সেনা নিহত ও আহত হয়।

এদিকে সাহলুল-ঘাব অঞ্চলের “আয-যিয়ারাহ্” এলাকায় প্রবেশের চেষ্টা করে কু্খ্যাত নুসাইরী ও শিয়া সন্ত্রাসী জোট বাহিনী। এসময় সেখানে প্রতিরোধ যুদ্ধে নিয়োজিত ওয়া হাররিদ্বিল মু’মিনীন অপারেশন রুমের জানবায মুজাহিদদের তীব্র হামলার ফলে পিছু হটতে বাধ্য হয় নুসাইরী ও শিয়া মুরতাদ বাহিনী। এসময় মুজাহিদদের হামলায় অনেক সেনা হতাহত হয়।

অপরদিকে গত ২১ আগষ্ট সিরিয়ার দক্ষিণ ইদলিব ও উত্তরাঞ্চলীয় হামা সিটির বেশ কিছু মুক্ত এলাকা দখলে নিয়ে নিয়েছে রাশিয়া, ইরান ও কুখ্যাত নুসাইরী শিয়া সন্ত্রাসীরা, যার মাঝে ইদলিবের গুরুত্বপূর্ণ একটি শহর “খান-শাইখুন”ও রয়েছে। এছাড়াও দক্ষিণ ইদলিব ও হামার একটা অংশ অবরুদ্ধ করে ফেলেছে কুফ্ফার ও মুরতাদ বাহিনীর সন্ত্রাসী সেনারা। তবে এখনো সেখানে তীব্র লড়াই চলছে। সেখানে গতকাল মুজাহিদদের হামলায় প্রায় ৭০ এরও অধিক কুফফার ও মুরতাদ সেনা নিহত হয়, আহত হয় আরো অনেক।

এদিকে ইদলিবে লুকিয়ে থাকা গাদ্দার ও প্রতারকরা গতকাল আল-কায়দা সিরিয়ান শাখা তানযিম হুররাসুদ-দ্বীন এর প্রথম সারির একজন আলেম ও কমান্ডার শাইখ খালেদ আল-মুহান্দিস আল-উরদুনী রহিমাহুল্লাহ এর গাড়িতে মাইন হামলা চালায়, যার ফলে মহান এই শাইখ শাহাদাত বরণ করেন ইনশাআল্লাহ্।

মহান এই শাইখ দীর্ঘ একটা সময় আফগানিস্তানে জিহাদ করার পর জিহাদের এই মিশনকে ছড়িয়ে দিতে ইরাকে পাড়িজমান, সেখানে জিহাদের ভূমি কায়েম করার পর তিনি শামে হিজরত করেন এবং আল-কায়দার সাথে সম্পৃক্ত থেকে জিহাদের মত গুরুত্বপূর্ণ ফরজ ইবাদাতের কাজ আঞ্জাম দিতে থাকেন।

অবশেষে হিংসুক ও গাদ্দারদের হামলার শিকার হয়ে গত ২২ আগস্ট বৃহস্পতিবার শাহাদাত বরণ করেন।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন