সোমালিয়া | ক্রুসেডার ও মুরতাদ বাহিনীর উপর মুজাহিদদের একাধিক হামলা, নিহত ও আহত ১৫ এরও অধিক।

0
427
সোমালিয়া | ক্রুসেডার ও মুরতাদ বাহিনীর উপর মুজাহিদদের একাধিক হামলা, নিহত ও আহত ১৫ এরও অধিক।

আল-কায়েদা পূর্ব আফ্রিকা শাখা হারাকাতুশ শাবাব মুজাহিদিন এর দুটি হামলাতেই নিহত ও আহত ১৫ এরও অধিক ক্রুসেডার ও মুরতাদ সৈন্য।

শাহাদাহ্ নিউজ এজেন্সীর সূত্রে জানা গেছে, গত ২০ জুন সোমালিয়ার বিভিন্ন স্থানে প্রায় ৫টি সফল অভিযান পরিচালনা করেছেন হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন।

এর মধ্যে শাবেলী সুফলা প্রদেশের “জানালী” শহরে মুজাহিদদের পরিচালিত ১টি হামলায় নিহত হয়েছে ৫ সোমালীয় মুরতাদ সৈন্য, আহত হয়েছে আরো ৬ এরও অধিক সেনা সদস্য।

এমনিভাবে জিযু প্রদেশের “বাহাল-বাশীর” এলাকায় ক্রুসেডার ইথিউপিয়ান বাহিনীর বিরুদ্ধে মুজাহিদদের পরিচালিত একটি হামলায় নিহত হয়েছে ৩ ইথিউপিয়ান ক্রুসেডার। এছাড়াও বহু সৈন্য হতাহত হওয়ার পাশাপাশি ক্রুসেডার বাহিনীর ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

একই প্রদেশের ইয়ার্কাদ শহরে ইথিওপিয়ান ক্রুসেডার বাহিনীর বিরুদ্ধে অন্য একটি অভিযান চালিয়েছেন মুজাহিদগণ। এসময় মুজাহিদদের সফল ৩টি বোমা হামলা ও তীব্র অভিযানে অনেক ক্রুসেডার সৈন্য হতাহতের শিকার হয়।

এদিকে সোমালিয়ার রাজধানী “মোগাদিশুতে” মুজাহিদদের টার্গেটকৃত হামলায় নিহত হয়েছে সোমালিয়ার গোয়েন্দা সংস্থা ও সামরিক বাহিনীর কর্নেল “আলী রেজা”।

এছাড়াও ঐদিন যুবা প্রদেশে অবস্থিত কেনিয়ান ক্রুসেডার বাহিনীর একটি সামরিক ঘাঁটিতেও হামলা চালিয়েছেন মুজাহিদগণ। এতে ক্রুসেডার বাহিনীর জান-মালের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন