খোরাসান | ২১৩৪টি অভাবী পরিবারের মাঝে খাদ্যদ্রব্য বিতরণ করেছে তালেবান।

1
530
খোরাসান | ২১৩৪টি অভাবী পরিবারের মাঝে খাদ্যদ্রব্য বিতরণ করেছে তালেবান।

ইমারতে ইসলামিয়া আফগানিস্তান এর তালেবান সদস্যরা গত ১ জুলাই ও ৩ জুলাই আফগানিস্তানের কোহিস্তান জেলা ও জালকাই জেলার ২১৩৪ টি দরিদ্র পরিবারের মাঝে খাদ্যদ্রব্য বিতরণ করেছেন।

তালেবানদের অফিসিয়াল ওয়েবসাইট আল-ইমারার এক প্রতিবেদনে বলা হয়েছে, জাতিসংঘের ওয়ার্ল্ড ফুড প্রোগ্রাম (ডাব্লুএফপি) এবং ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের “ইনস্টিটিউশনাল” কমিশনের সহায়তায় কোহিস্তান জেলার এক হাজার একশত অভাবী পরিবারের মাঝে এই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, “প্রতিটি পরিবারকে ২ ব্যাগ ময়দা, ৮ কেজি ডাল এবং ১ কেজি লবণ দেওয়া হয়।”

এখানে লক্ষ্যণীয় যে, তালেবানরা এর আগে দেশের বিভিন্ন অঞ্চলে অভাবী পরিবারগুলোর মাঝে খাদ্য সহায়তা সরবরাহ করেছিল। তবে সাম্প্রতিক আন্তর্জাতিক সম্প্রদায়ের সাথে তালেবানদের সম্পর্কের প্রসারিত হওয়ার কারণে জাতিসংঘ এখন তালেবানের অধীনে থাকা বেসামরিক লোকদের সহায়তা বিতরণ করছে।

এবিষয়ে তালেবান ইতিপূর্বে তাদের বার্তায় জানিয়েছিল যে, যদি কোন আন্তর্জাতিক সম্প্রদায় আফগান জনসাধারণকে কোন ধরণের সহায়তা দিতে চায়, তাহলে তালেবান তাদেরকে এখানে সাধুবাদ জানাবে এবং এসকল সংস্থার সদস্যদের নিরাপত্তা নিশ্চিত করবে। তবে এক্ষেত্রে শর্ত ছিলো যে কোন এলাকায় ত্রাণসামগ্রী বিতরণের আগে প্রথমে তালেবানদের অনুমতি নিতে হবে এবং তা তালেবানদের “ইনস্টিটিউশনাল” কমিশনের দ্বারা পরিক্ষা করার পর তালেবানদের অধীনে থেকেই ঐসকল ত্রাণসামগ্রী বিতরণ করতে হবে।

এমনিভাবে গত দু’দিন আগেও ময়দানে ওয়ার্দাক প্রদেশের “জালকাই” জেলায় তালেবানদের “ইনস্টিটিউশনাল” কমিশন ১০৩৪টি দরিদ্র পরিবারকে খাদ্য সহায়তা বিতরণ করেছে।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন