খোরাসান | তালেবান মুজাহিদদের হামলায় কাবুল সরকারের ৩৮ এরও অধিক সৈন্য হতাহত, ৫টি সামরিক চৌকি বিজয়

0
361
খোরাসান | তালেবান মুজাহিদদের হামলায় কাবুল সরকারের ৩৮ এরও অধিক সৈন্য হতাহত, ৫টি সামরিক চৌকি বিজয়

বাদাখশান ও কুন্দুজ প্রদেশে মুরতাদ কাবুল সরকারী বাহিনীর উপর পৃথক হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন। সোমবারের এ হামলায় কাবুল সরকারের কমপক্ষে ২৫ সৈন্য নিহত এবং ১৩ সৈন্য আহত হয়েছে।

বিস্তারিত সংবাদ থেকে জানা গেছে, উত্তর বাদাখশান প্রদেশের “আরঘানজখাহ” জেলায় মুরতাদ কাবুল সরকারি বাহিনীর একটি নিরাপত্তা চৌকিতে হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন। এই মুরতাদ কাবুল সরকারি বাহিনীর কমপক্ষে ৮ সেনা নিহত ও দুই সেনা আহত হয়েছে।

তালেবান মুখপাত্র মুহতারাম জাবিহুল্লাহ্ মুজাহিদ এই হামলার দায় স্বীকার করে বলেন, এই হামলাটি জেলার “শানগিয়াং” এলাকার একটি চৌকিতে করা হয়েছিল, কেননা এখান থেকে বেসামরিক নাগরিকদের হয়রানি করতো মুরতাদ বাহিনীর সদস্যরা। তাই মুজাহিদগণ হামলা চালিয়ে চৌকিটি দখলে নিয়েছেন।

এদিকে, কুন্দুজ প্রদেশের কাউন্সিল সদস্য মোহাম্মদ ইউসুফ আইয়ুবি বলেছে যে, তালেবান মুজাহিদিনরা গত রাতে ইমাম সাহেব জেলার রোজা এলাকায় একটি পুলিশ চৌকিতে হামলা চালিয়েছেন। একই প্রদেশের “চাহারদারা” জেলাতেও আফগান মুরতাদ বাহিনীর আরো ৩টি চেকপোস্টে হামলা চারিয়েছেন তালেবান মুজাহিদিন। এতে মুরতাদ কাবুল সরকারি বাহিনীর ১৭ সৈন্য নিহত এবং ১১ সৈন্য আহত হয়েছে। ধ্বংস করা হয়েছে মুরতাদ বাহিনীর ৩টি ট্যাঙ্ক।

তালেবান মুখপাত্র মুহতারাম জাবিহুল্লাহ মুজাহিদ উভয় হামলার দায় স্বীকার করে বলেছেন, বেসামরিক নাগরিকদের হয়রানি করার কারণে এসব চৌকিতে হামলা চালানো হয়েছে এবং ৪টি চৌকিই বিজয় করা হয়েছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন