খোরাসান | রাজধানীতে মুজাহিদদের জবাবি হামলায় ১৬ মুরতাদ সৈন্য নিহত ও আহত, বন্দী আরো এক সৈন্য

1
603
খোরাসান | রাজধানীতে মুজাহিদদের জবাবি হামলায় ১৬ মুরতাদ সৈন্য নিহত ও আহত, বন্দী আরো এক সৈন্য

আফগানিস্তানের রাজধানী কাবুলে তালেবান মুজাহিদদের সাথে এক তীব্র লড়াই চলছে মুরতাদ কাবুল সরকারি বাহিনীর, এতে গতকালের হামলায় তালেবানদের হাতে নিহত ও আহত হয়েছে ১৬ এরও অধিক মুরতাদ সৈন্য।

আফগানিস্তানের রাজধানী কাবুল প্রদেশের “খাক-ই-জব্বার” জেলায় গত কয়েকদিন ধরে মুরতাদ কাবুল সরকারী বাহিনী ও তালেবান মুজাহিদদের মধ্যে তুমুল লড়াই চলছে। এ সময় তালেবান মুজাহিদদের সাথে দফায় দফায় লড়াই হচ্ছে মুরতাদ কাবুল সরকারি বাহিনীর। তালিবানদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত একটি প্রতিবেদনে বলা হয়েছে, গতকাল “খাক-ই-জব্বার” জেলার নাজারবাবা এলাকায় মুরতাদ কাবুল সরকারি বাহিনী তালেবানদের উপর হামলা চালাতে আসলে তালেবান এর কঠিন জবাব দেন।

যার ফলে মুজাহিদদের উক্ত হামলায় মুরতাদ কাবুল সরকারি বাহিনীর ১২ সেন্য নিহত ও ৪ সৈন্য আহত হয়েছে। গ্রেপ্তার করা হয়েছে আরো ২ মুরতাদ সৈন্যকে। এই হামলায় মুরতাদ সেনাদের একটি এমবি ট্যাঙ্কও ধ্বংস করেছেন মুজাহিদগণ।

স্থানীয়রা বলছেন, বর্তমানে রাজধানী কাবুলে তালেবান নিয়ন্ত্রিত “সার্বিয়ার জগদলাক এবং খাক-ই-জব্বার” জেলার আশপাশে শক্তিবৃদ্ধি করছে মুরতাদ কাবুল সরকারি বাহিনী, ধারণা করা হচ্ছে খুব শীঘ্রই এখন বড় ধরণের অভিযান পরিচালনা করা হবে।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন