খোরাসান | তালেবান মুজাহিদদের হামলায় ৩৭ মুরতাদ সৈন্য নিহত ও আহত

0
564
খোরাসান | তালেবান মুজাহিদদের হামলায় ৩৭ মুরতাদ সৈন্য নিহত ও আহত

আফগানিস্তানে তালেবান মুজাহিদদের পৃথক ৩টি অভিযানে মুরতাদ কাবুল সরকারি বাহিনীর ৩৭ সেনা সদস্য নিহত ও আহত হয়েছে।

তালেবান ভিত্তিক সংবাদ মাধ্যমগুলো থেকে জানা গেছে, ২২ জুলাই আফগানিস্তানের কান্দাহার প্রদেশের আইনোমিনা এলাকায় মুরতাদ কাবুল সরকারি বাহিনীর একটি কৌশলগত স্থানে সফল বোমা হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন। যার ফলে জেলা সামরিক মুখপাত্র এবং ৩ কমান্ডারসহ ২৩ মুরতাদ সৈন্য নিহত হয়েছে। জীবন বাঁছাতে পলায়ন করেছে আরো ৪ সেনা।

অভিযান শেষে মুজাহিদগণ মুরতাদ বাহিনী থেকে ১টি গাড়ি, ২টি মোটরসাইকেলসহ বিভিন্ন ধরণের আরো ১৬টি অত্যাধুনিক যুদ্ধাস্ত্র গনিমত লাভ করেছেন।

একই প্রদেশের আরগিস্তানে তালেবান মুজাহিদদের বোমা হামলায় ধ্বংস হয়েছে মুরতাদ বাহিনীর একটি সামরিকযান, যার ফলে কমান্ডার নাসিবুল্লাহ্ সহ আরো ১ সেনা সদস্য নিহত হয়েছে।

এমনিভাবে কান্দাহর প্রদেশের শিফা এলাকায় অবস্থিত মুরতাদ কাবুল সৈন্যদের একটি চৌকিতে একাই একটি সফল অভিযান পরিচালনা করেছেন একজন তালেবান মুজাহিদ।এসময় চৌকিতে থাকা ৫ মুরতাদ সৈন্যকেই তিনি হত্যা করতে সক্ষম হন। অভিযান শেষে তিনি মুরতাদ বাহিনীর ১টি গাড়ি, ১টি রকেট ও ৫টি ক্লাশিনকোভ সহ অন্যান্য বেশ কিছু যুদ্ধাস্ত্র নিয়ে ঘাঁটিতে ফিরে আসেন।

অপরদিকে রোজগানের প্রাদেশিক রাজধানীর নিকটে তালেবান নিয়ন্ত্রিত এলাকায় হামলা চালানোর চেষ্টা চালিয়েছিল মুরতাদ বাহিনী। কিন্তু তালেবান মুজাহিদদের তীব্র জবাবী হামলার মুখে মুরতাদ বাহিনীর অভিযানের স্বপ্ন ব্যর্থতার রূপ নেয়। এসময় তালেবান মুজাহিদদের হাতে নিহত হয় জেলা পুলিশ প্রধান, ২ সেনা কমান্ডারসহ ৭ এরও অধিক মুরতাদ সৈন্য। তালেবান মুখপাত্র ক্বারী মুুহাম্মদ ইউসুফ আহমাদী হাফিজাহুল্লাহ্ এই হামলার দায় স্বীকার করেছেন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন