মালি | মুজাহিদদের হামলায় ৩০ এরও অধিক মুরতাদ সৈন্য নিহত ও আহত

0
435
মালি | মুজাহিদদের হামলায় ৩০ এরও অধিক মুরতাদ সৈন্য নিহত ও আহত

পশ্চিম আফ্রিকার দেশ মালিতে আল-কায়েদা শাখা “জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিন” (জিএনআইএম) এর জানবায মুজাহিদদের পৃথক ৪টি হামলায় ৩০ এরও অধিক মুরতাদ সৈন্য নিহত ও আহত হয়েছে।

আফ্রিকা ভিত্তিক একাধিক সংবাদ মাধ্যমের প্রকাশিত রিপোর্ট থেকে জানা গেছে, গত ২ আগস্ট রবিবার মালিতে ৪টি সফল অভিযান পরিচালনা করেছেন আল-কায়েদা শাখা “জিএনআইএম” এর জানবায মুজাহিদিন।

দেশটির মুরতাদ সামরিক বাহিনীর বরাত দিয়ে “আফ্রিকা ইনফো” জানিয়েছে, মধ্য মালির “আদিয়াবেলি” এবং কুমাকোয়া” শহর দুটিতে মুরতাদ বাহিনীর দুটি সেনা শিবিরে আক্রমণ চালিয়েছে আল-কায়েদা (মুজাহিদিন) যোদ্ধারা। এসময় মুজাহিদগণ ভারী অস্ত্রধারী তীব্র হামলা চালান মুরতাদ বাহিনীর উপর। দেশটির সামরিক বাহিনী দাবী করছে যে, মুজাহিদদের উক্ত হামলা দুটিতে তাদের ৫ সেনা নিহত এবং আরো ৫ সেনা আহত হয়েছে। অন্যদিকে বেসামরিক ও মুজাহিদদের সমর্থিত সংবাদ মাধ্যমগুলো দাবি করছে যে, উক্ত হামলায় মুরতাদ বাহিনীর ১২ সৈন্য নিহত এবং ৮ এরও অধিক মুরতাদ সৈন্য আহত হয়েছে।

এদিবে “সাবাত ও আল-আখবার” সাংবাদ মাধ্যম জানিয়েছে, একইদিনে মালির “সাইফু” শহরে দুই পর্বে সফল অভিযান পরিচালনা করেছেন “জিএনআইএম” এর মুজাহিদিন। এতে মুজাহিদদের প্রথম পর্বের হামলায় বেশ কিছু মুরতাদ সদস্য নিহত ও আহত হয়, তবে তার নির্দিষ্ট পরিসংখ্যান জানা যায়নি। অভিযান শেষে মুজাহিদগণ মুরতাদ বাহিনীর ৭টি অস্ত্র গনিমত লাভ করেন।

এমনিভাবে “সাইফু” শহরে মুজাহিদদের দ্বিতীয় পর্বের অভিযানে নিহত হয়েছে ৮ মুরতাদ সৈন্য, আহত হয়েছে আরো ২ সেনা সদস্য। মুজাহিদগণ ধ্বংস করেছেন মুরতাদ বাহিনীর ৪টি কামান।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন