পশ্চিম আফ্রিকা | মুজাহিদদের তীব্র হামলায় পশ্চিম ও মধ্য মালি থেকে পলায়ন করেছে আইএস সদস্যরা

3
550
পশ্চিম আফ্রিকা | মুজাহিদদের তীব্র হামলায় পশ্চিম ও মধ্য মালি থেকে পলায়ন করেছে আইএস সদস্যরা

পশ্চিম আফ্রিকার দেশ মালিতে মুজাহিদদের নিয়ন্ত্রিত এলাকায় গোপনে হামলা ও জানসাধারণকে নানাভাবে হায়রানী করে আসছিলো “আইএস” সন্ত্রাসীরা। বিশেষ করে তারা পশ্চিম মালি ও মধ্য মালির কিছু এলাকার উপর নিয়ন্ত্রণ নেওয়ার পর কুফ্ফার বাহিনীকে ছেড়ে আল-কায়েদা মুজাহিদদের এলাকায় হামলা এবং এসকল এলাকার জানসাধারণকে নানাভাবে হয়রানী করতে শুরু করেছিলো এই সন্ত্রাসী গ্রুপটি।

যার ফলে গত মাসের শেষদিকে আল-কায়েদা মুজাহিদগণ আইএস সন্ত্রাসীদের এসকল সন্ত্রাসীমূলক কর্মকান্ড দমন করতে অভিযান পরিচালনা করতে শুরু করেন। এবং গত ৮ আগস্ট পর্যন্ত মুজাহিদগণ আইএসদের বিরুদ্ধে অভিযান চালিয়ে পশ্চিম ও মাধ্য মালি থেকে আইএসদেরকে বিতাড়িত করেন, ধ্বংস করেন আইএসদের প্রকাশ্য সকল ঘাঁটি ও অবস্থানস্থলগুলো। এসময় মুজাহিদদের হাতে নিহত ও আহত হয়েছে ডজন ডজন আইএস সদস্য, মুজাহিদগণ বন্দী করেছেন আরো অর্ধশতাধিক আইএস সদস্যকে। এছাড়াও মালির বিভিন্ন স্থানে সার্চ অপারেশণ চালিয়ে মুজাহিদগণ আইএসদের অনেক গোপন আস্তানা গুড়িয়ে দিয়েছেন, আলহামদুলিল্লাহ্।

এদিকে বর্তমানে আল-কায়েদা মুজাহিদগণ নাইজার ও বুর্কিনা-ফাসোতেও আইএসদের বিরুদ্ধে অভিযান চালাতে শুরু করেছেন। এই অঞ্চলগুলো থেকেও আইএস সদস্যরা তাদের প্রকাশ্য ঘাঁটিগুলো ছেড়ে পলায়ন করতে শুরু করেছে। আশা করা যায় খুব দ্রুতই মুজাহিদগণ পশ্চিম আফ্রিকাকে আইএস সন্ত্রাসীদের ফেতনা থেকে মুক্ত করতে সক্ষম হবে বলে ধারণা করা হচ্ছে।

3 মন্তব্যসমূহ

  1. আল্লাহ আপনি জিহাদের অঙ্গনকে ফিৎনা মুক্ত করে দিন। আল্লাহ আপনার সবিনয় অনুরোধ যারা মুসলিমদের যুদ্ধ করছে তাদের হিদায়ত দিন, অন্যতায় ধ্বংস করে দিন। আল্লাহ আজকে মুসলিমদের অবস্থা খুবই নাজুক, আপনি ছাড়া সাহায্যকারী কেউই নেই। আল্লাহ, খুব ভয় হয় জিহাদের নামে আবার মুসলিম হত্যা করি ফেলি কি না। আল্লাহ আপনি আমাদের হিফাজত করুন আমীন। আইএস, তোমরা কি তোমাদের ভাইদের হত্যা করবে, যাদের কাছে তোমাদের বায়য়াত ছিলো কিন্তু তোমরা তা ভঙ্গ করে দিলে। দুনিয়াতে মুজাহিদ ভাইদের হত্যা করা শুরু করে দিলে!!!!!

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন