খোরাসান | মুজাহিদদের হামলায় কাবুল সরকারের ৩২ সৈন্য নিহত, গনিমত ৫টি হাম্বী।

0
873
খোরাসান | মুজাহিদদের হামলায় কাবুল সরকারের ৩২ সৈন্য নিহত, গনিমত ৫টি হাম্বী।

ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের জানবায তালেবান মুজাহিদিনের পৃথক হামলায় মুরতাদ কাবুল প্রশাসনের ৩২ এরও অধিক সৈন্য নিহত ও আহত হয়েছে। মুজাহিদগণ ৩টি পোস্ট বিজয়সহ ৫টি হাম্বী ট্যাঙ্কও গনিমত লাভ করেন।

তালেবান মুখপাত্র মুহতারাম জাবিহুল্লাহ মুজাহিদ হাফিজাহুল্লাহ্ জানান যে, গত ১৯ আগস্ট রাতে নানগারহার প্রদেশের খোগিয়ানী জেলার একটি এলাকায় মুরতাদ কাবুল সরকারি বাহিনীর পোস্টে হামলা চালিয়েছিল তালেবান মুজাহিদিন।

মহান আল্লাহ তা’আলার সাহায্যে মুজাহিদগণ মুরতাদ বাহিনীর ২টি পোস্ট বিজয় করতে সক্ষম হন, এবং এই অভিযানে মুজাহিদদের হামলায় নিহত হয়েছিল ৭ মুরতাদ সৈন্য, আহত হয়েছিল আরো অনেক মুরতাদ সৈন্য। মুজাহিদগণ গনিমতল লাভ করেছেন ২টি হাম্বী, ধ্বংস করেছেন মুরতাদ বাহিনীর আরো ৩টি হাম্বী।

অপরদিকে গতরাতে কান্দাহারের পাঞ্জওয়াই জেলায় অবস্থিত মুরতাদ কাবুল সরকারের ভাড়াটে সৈন্যদের চৌকিতে হামলা চালিয়ে ছিলেন তালেবান মুজাহিদিন। তালেবান মুখপাত্র ক্বারী ইউসুফ আহমাদী হাফিজাহুল্লাহ্ জানান যে, এই অভিযানে কমপক্ষে ৮ ভাড়াটে সৈন্য মারা গিয়েছিল এবং ৩ সৈন্য আহত হয়েছিল।

এমনিভাবে তাখার প্রদেশের খাজা বাহাউদ্দিন জেলায় মুরতাদ কাবুল সরকারি বাহিনীর কমান্ডার মালিক তাতারের পোস্টে সফল হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন। মুজাহিদদের উক্ত হামলায় জেলা সেনাপতি দাউদ তাখারি, কমান্ডার ফিদা ও কমান্ডার মোহাম্মদ হাজারা সহ ১৫ মুরতাদ সেনা নিহত হয়েছে, আহত হয়েছে আরো অনেক মুরতাদ সৈন্য। মুজাহিদগণ গনিমত লাভ করেছেন ৩টি হাম্বী ট্যাঙ্কসহ অনেক যুদ্ধাস্ত্র

 

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন