সেতু থাকলেও নেই সড়ক

0
653
সেতু থাকলেও নেই সড়ক

সড়ক আছে সেতু নেই- এ রকম হাজারো সড়ক দিয়ে যাতায়াত করেন সাধারণ মানুষ। তবে সেতু আছে সংযোগ সড়ক নেই- এমনটা সচরাচর দেখা যায় না। সে রকম একটি সেতুর দেখা পাওয়া গেল সিলেটের বিয়ানীবাজার উপজেলার মাথিউরা ইউনিয়নের পশ্চিম পাশে। ইউনিয়নের পুরুষপাল গ্রামবাসীর যাতায়াত করার জন্য গত কয়েক বছর আগে এ সেতু নির্মাণ করা হয়। উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের তত্ত্বাবধানে সেতু নির্মাণে ব্যয় হয় ৩০ লাখ টাকা।

কার্যালয় সূত্রে জানা যায়, ২০১৩-১৪ অর্থবছরে উপজেলার মাথিউরা ইউনিয়নের পরুষপাল গ্রামের পশ্চিম পাশের সড়কের জন্য এ সেতু নির্মাণ করা হয়। বিয়ানীবাজার-শিকপুর সড়কের সঙ্গে পুরুষপাল গ্রামের বিকল্প সড়কের সংযোগ স্থাপন করতে নাদাই খালের ওপর এ সেতু নির্মাণ করা হয়। সেতু নির্মাণ কাজের দায়িত্ব পান মৌলভীবাজার জেলার বড়লেখার মেসার্স জালাল এন্টারপ্রাইজ। ২০১৪-১৫ অর্থবছরে সেতু নির্মাণ কাজ শেষ হয়। জানা যায়, ৩০ লাখ টাকা ব্যয়ে সেতু নির্মাণ করা হলেও মাত্র দুই লাখ টাকার কারণে এ সেতুর সংযোগ সড়ক নির্মিত হচ্ছে না। সংযোগ সড়কের জন্য মাটির ভরাট কাজ অর্থ অভাবের কারণে হচ্ছে না বলেন জানান দায়িত্বশীলরা।

নাদাই খালের ইজারাদার ছালেহ আহমদ বলেন, গ্রামবাসী সহজ যোগাযোগের জন্য সেতু নির্মাণ হলেও সংযোগ সড়ক না থাকায় তারা ভোগান্তিতে পড়েছেন। এতে গ্রামবাসীর অনেকেই নাদাই খাল নৌকায় পাড়ি দেন।
আমাদের সময়

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন