কাশ্মীর | স্বাধীনতাকামীদদের হামলায় ১ জেনারেলসহ ৩ বিজেপি নেতা নিহত

5
1224
কাশ্মীর | স্বাধীনতাকামীদদের হামলায় ১ জেনারেলসহ ৩ বিজেপি নেতা নিহত

ভারতের জবরদখলকৃত দক্ষিণ জম্মু-কাশ্মীরের কুলগামে স্বাধীনতাকামীদদের হামলায় ৩ বিজেপি নেতা নিহত হয়েছে। দেশটির মালাউন পুলিশ জানিয়েছে, ওয়াইকে পোরা এলাকায় গাড়িতে যাচ্ছিল তারা। তাদের লক্ষ্য করে গুলি চালান স্বাধীনতাকামীরা।

ভারতের এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, গত কয়েক মাসে এ নিয়ে একাধিক বিজেপি নেতাকে জাহান্নামে পাঠিয়েছে কাশ্মীরী স্বাধীনতাকামীরা।

খবরে বলা হয়েছে, গত ২৯ অক্টোবর বৃহস্পতিবার রাতে কাশ্মীরের কুলগামের ওয়াইকে পোরা এলাকায় উগ্র হিন্দুত্ববাদী বিজেপি নেতাদের টার্গেট করে পৃথক দুটি হামলা চালিয়েছে কাশ্মীরী স্বাধীনতাকামীরা। এতে বিজেপির বেশ কিছু নেতা আহত হয়, যাদের মাঝে ৩ জনের অবস্থা ছিল গুরুতর। এই হামলার খবর পেয়ে ঘটনাস্থলে এসে পৌঁছায় ভারতীয় মালাউন পুলিশ বাহিনী। পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছানোর পর স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয় আহত বিজেপি নেতাদের। সেখানে তাদেরকে মৃত ঘোষণা করেন চিকিৎসকেরা।

স্থানীয় কাশ্মীরী একটি টুইটার একাউন্ট থেকে নিহত তিন বিজেপি নেতার ছবি ও নাম প্রকাশ করা হয়েছে, নিহতরা হল-
১- ফিদা হুসেন ইয়াট্টুস (জেনারেল),
২- উমর রশিদ বেগ (স্থানীয় বিজেপি নেতা)
৩- উমর রমজান হাজাম (স্থানীয় বিজেপি নেতা)।

এই হামলার নিন্দা জানিয়ে টুইট করেছে, হাজারো মুসলিম হত্যাকারী উগ্র হিন্দুত্ববাদী ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সে তার টুইটে লিখেছে, তারা জম্মু-কাশ্মীরে দলের জন্য দারুণ কাজ করছিল। তাদের পরিবারের প্রতি আমি সমবেদনা জানাচ্ছি। তাদের আত্মার শান্তি কামনা করছি।

কাশ্মীর | স্বাধীনতাকামীদদের হামলায় ১ জেনারেলসহ ৩ বিজেপি নেতা নিহত

IMG-20201030-185247-1604062381467

IMG-20201030-184850-1604062215347

5 মন্তব্যসমূহ

  1. الحمد لله لك الشكر يا رب الشهداء
    ভাই এই নড় কিটগুলোর ব্যাপারে কি বলব আর কারন এদের মতন আমাদের দেশের রাজনিতিকরাও দুমুখি একবার মুসলমানদেরকে ভোটের আগে ধোকাদেয় আর গোলামিকরে অপর দিকে ভারতের তাই একহি নাড়া ভারতকো বাংলাহসে তাড়া

  2. আলহামদুলিল্লাহ ,, ,, ,,আল্লাহর দরারে লাখো কোটি শুকরিয়া ।।ভাইদের জন্য অন্তর থেকে অনেক অনেক দোয়া রইলো যে,ভায়েরা এ মালাউনদের সঠিক পাওনা বুঝিয়ে দিয়েছেন আলহামদুলিল্লাহ ,, ,,ছুম্মা আলহামদুলিল্লাহ ।।আমাদের প্রাণ প্রিয় আল্লাহ জাল্লা শানুহু তিনি যেন তাদের সকলকে হেফজত করেন এবং তাদের এই বরকত ময়ী কাজে যেন বারাকাহ দান করেন আমী !!
    আমদেরকেও যেন সেই বরকত ময়ী কাফেলাতে শরীক হওয়ার তাওফিক দান করেন আমীন ইয়া রাব্বাল আলামীন ।।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন