সোমালিয়া | আল-কায়েদার হামলায় ৯ ক্রুসেডার ও মুরতাদ সৈন্য হতাহত, ২টি সামরিকযান ধ্বংস

0
304
সোমালিয়া | আল-কায়েদার হামলায় ৯ ক্রুসেডার ও মুরতাদ সৈন্য হতাহত, ২টি সামরিকযান ধ্বংস

সোমালিয়ায় ক্রুসেডার ও মুরতাদ বাহিনীর বিরুদ্ধে ৭টি অভিযান পরিচালনা করেছেন আশ-শাবাব মুজাহিদিন। যার ৪টিতেই অন্ততপক্ষে ৯ ক্রুসেডার ও মুরতাদ সৈন্য হতাহত হয়েছে।

বিস্তারিত রিপোর্ট অনুযায়ী, গত ১৯ নভেম্বর দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় সোমালিয়ার কানসাহদিরি শহরে ক্রুসেডার ইথিউপিয়ান বাহিনীর একটি অস্থায়ী সামরিক ঘাঁটিতে হামলা চালিয়েছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন। বাইবুকুল রাজ্যে অবস্থিত ক্রুসেডার বাহিনীর সামরিক ঘাঁটিতে হামলা চালিয়ে সেনাদের সকল তাঁবু পুড়িয়ে দেন মুজাহিদগণ।

এসময় মুজাহিদদের তীব্র হামলায় ক্রুসেডার বাহিনীর একটি সামরিক ট্রাক ধ্বংস এবং অন্ততপক্ষে ২ সৈন্য নিহত হয়েছে। বাকি সৈন্যরা জীবন বাঁচাতে ঘাঁটি ছেড়ে পালিয়েছে।

এমনিভাবে যুবা রাজ্যের কাউকানী শহরে ক্রুসেডার কেনিয়ান সৈন্যদের ঘাঁটিতে বোমা হামলা চালান মুজাহিদগণ। এতে ক্রুসেডার বাহিনীর উচ্চপদস্থ এক সেনা অফিসারসহ কতক সৈন্য নিহত হয়েছে।

অপরদিকে সোমালিয়ার রাজধানী মোগাদিশুর লাফুলী জেলা এবং দক্ষিণ-পশ্চিম সোমালিয়ার বাইদোয়া শহরে দেশটির মুরতাদ বাহিনীর বিরুদ্ধে ২টি পৃথক হামলা চালান মুজাহিদগণ। এতে ২ সৈন্য নিহত এবং ৪ সৈন্য আহত হয়।

এছাড়াও ঐদিন বাইদোয়া, আম্বারিসো ও হারাওয়া শহরে ক্রুসেডার আফ্রিকান জোট বাহিনীর বিরুদ্ধে আরো ৩টি সফল অভিযান পরিচালনা করেছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন। যার ফলে ক্রুসেডার বাহিনীর ডজনখানেক সৈন্য নিহত ও আহত হয়েছে। ধ্বংস হয়েছে ক্রুসেডার বাহিনীর ১টি সামরিকযান।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন