খোরাসান | তালেবান মুজাহিদদের হামলায় ১০৪ মুরতাদ সৈন্য হতাহত

0
826
খোরাসান | তালেবান মুজাহিদদের হামলায় ১০৪ মুরতাদ সৈন্য হতাহত

আফগানিস্তানে মুরতাদ কাবুল বাহিনীর উপর একাধিক সফল হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন। এতে কমপক্ষে ১০৪ সৈন্য নিহত ও আহত হয়েছে।

বিস্তারিত রিপোর্ট অনুযায়ী, গত ৭ জানুয়ারি বৃহস্পতিবার, রোজগান প্রদেশের নাওয়াহপাই অঞ্চলে মুরতাদ কাবুল বাহিনীর একটি গুরুত্বপূর্ণ সামরিক ঘাঁটিতে সফল বোমা হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন। এতে উক্ত সামরিক ঘাঁটি ও ৭টি যান ধ্বংস হয়ে গেছে। এছাড়াও ৩৫ থেকে ৪০ কাবুল সৈন্য নিহত হয়েছে, আহত হয়েছে আরো অনেক সৈন্য।

এর আগে গত বুধবার বিকাল ৪টায় লাগবাগ জেলায় অবস্থিত কাবুল বাহিনীর অন্য একটি সামরিক ঘাঁটিতেও বোমা হামলা চালিয়েছেন মুজাহিদগণ। এতে সামরিক ঘাঁটি ধ্বংস হওয়ার পাশাপাশি ২৬ মুরতাদ সৈন্য নিহত হয়েছে।

একইদিন ভোরে কান্দাহার প্রদেশের উরগান্দাব জেলায় কাবুল বাহিনীর একটি সেনা চৈকিতে হামলা চালিয়ে তা ধ্বংস করে দিয়েছেন মুজাহিদগণ। এসময় মুজাহিদদের হামলায় ১৫ সৈন্য নিহত হয়, বাকি সৈন্যরা চৌকি ছেড়ে পলায়ন করে।

এরপর ৭ জানুয়ারি বৃহস্পতিবার মধ্যরাতে কুন্দুজ প্রদেশের কেন্দ্রীয় শহরে কাবুল বাহিনীর একটি সেনা চৌকিতে হামলা চালান মুজাহিদগণ। এসময় আল্লাহ্ তা’আলার সাহায্যে মুজাহিদগণ লড়ায়ের পর চৌকিটি বিজয় করতে সক্ষম হন। এসময় মুজাহিদদের হামলায় ৭ সৈন্য নিহত হয়েছে, এছাড়াও মুজাহিদগণ ২ কমান্ডারসহ ৯ সৈন্যকে বন্দী করেন।

ঐদিন প্রদেশের কামিনগাহ এলাকাতেও মুরতাদ বাহিনীর সাথে তীব্র লড়াই হয় মুজাহিদদের। যার ফলে মুরতাদ বাহিনীর ২টি ট্যাঙ্ক ধ্বংস এবং ৮ সৈন্য নিহত হয়, আহত হয় আরো বেশ কিছু সৈন্য।

এমনিভাবে খুগিয়ান জেলায় মুজাহিদদের সাথে অপর একটি সংঘর্ষে কাবুল বাহিনীর ৬ সৈন্য নিহত এবং আরো ২ সৈন্য আহত হয়।

খোরাসান | তালেবান মুজাহিদদের হামলায় ১০৪ মুরতাদ সৈন্য হতাহত

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন