গৌরনদীতে বিবাহ পণ্ড করে দিলো তাগুত প্রশাসন, বাড়ছে অনাচার

0
934
গৌরনদীতে বিবাহ পণ্ড করে দিলো তাগুত প্রশাসন, বাড়ছে অনাচার

বরিশালের গৌরনদী উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের একটি গ্রামে এক প্রাপ্তবয়স্কা মেয়ের বিয়ের আয়োজন চলছিল। সাজসজ্জা শেষে চলছিল বরযাত্রীসহ মেহমান আপ্যায়নের ধুমধাম রান্নাবান্না। বিবাহের খবর পেয়ে সেখানে হাজির হয় গৌরনদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিপিন চন্দ্র বিশ্বাস। ইউএনও হাজির হতেই মুহূর্তেই সব পণ্ড হয়ে যায়। শরয়ী সম্মতভাবে বিবাহ আয়োজন হলেও আটক করা হয় কনের বাবাকে। পরে মুচলেকা দিয়ে ছাড়া পান তিনি। গতকাল শুক্রবার দুপুরের ঘটনা এটি।

স্থানীয় লোকজন সূত্রে জানা গেছে, পারিবারিকভাবে ওই প্রাপ্তবয়স্কা মেয়ের বিয়ে ঠিক হয়েছিল পাশের মাদারীপুর সদর উপজেলার এক ছেলের (২৫) সঙ্গে। দুই পরিবারের সিদ্ধান্তে গতকাল ৫০ জন বরযাত্রী নিয়ে কনের বাড়িতে আসার জন্য রওনা করেছিলেন বর। বিয়েবাড়িতে একাধিক তোরণসহ সাজসজ্জা সম্পন্নের পর বরযাত্রীসহ মেহমানের জন্য রান্নাবান্না চলছিল। দুপুর ১২টায় খবর পেয়ে সেখানে একদল পুলিশসহ গৌরনদী ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মালাউন বিপিন চন্দ্র বিশ্বাস ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে কনের বাবাকে আটক করে। এ সময় বিয়ের প্যান্ডেল অপসারণ ও রান্না বন্ধ করে দেওয়া হয়। কনের বাড়ি থেকে প্রায় আড়াই কিলোমিটার দূরে থাকা বরযাত্রীরা খবর পেয়ে গ্রেপ্তারের ভয়ে বরসহ পালিয়ে যান।

সমাজে বিবাহ বহির্ভূত বিভিন্ন অনাচার, ধর্ষণ, হত্যাকাণ্ড, চুরি-ডাকাতি বন্ধ করতে না পারলেও, বিয়ের মতো পবিত্র, বৈধ এবং জরুরি একটি সামাজিক কাজে বাধা দিচ্ছে শয়তানের অনুসারী তাগুত প্রশাসন। এই তাগুতগোষ্ঠী সমাজে অশ্লীলতা ছড়িয়ে দেওয়ার যে পরিকল্পনা নিয়ে এগুচ্ছে, এর শিকার হয়ে ধ্বংস হচ্ছে বহু তরুণ-তরুণী, দেশ পরিণত হয়েছে ধর্ষণরাজ্যে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধফিরে দেখা শেখ মুজিবের শাসনকাল (পর্ব: ৩)
পরবর্তী নিবন্ধমালি | মুজাহিদদের হামলায় দুই মালিয়ান সৈন্য নিহত, আহত আরো এক