সোমালিয়া | মুজাহিদদের হামলায় ১৯ সৈন্য হতাহত, আত্মসমর্পণ আরো ৪ সৈন্যের

0
240
সোমালিয়া | মুজাহিদদের হামলায় ১৯ সৈন্য হতাহত, আত্মসমর্পণ আরো ৪ সৈন্যের

সোমালিয়ায় দেশটির মুরতাদ সামরিক বাহিনীর উপর পৃথক ২টি হামলা চালিয়েছে আল-কায়েদা পূর্ব আফ্রিকা শাখা হারাকাতুশ শাবাব মুজাহিদিন। এতে ৭ মুরতাদ সৈন্য নিহত এবং ১২ মুরতাদ সৈন্য আহত হয়েছে।

বিস্তারিত রিপোর্ট অনুযায়ী, গত ২২ জানুয়ারি শুক্রবার সোমালিয়ার যুবা রাজ্যের দুটি শহরে দেশটির মুরতাদ বাহিনীর বিরুদ্ধে ২টি পৃথক অভিযান পরিচালনা করেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন।

যার একটি পরিচালনা করা হয়েছিল কাসমায়ো শহরের আবদুল্লাহ বারুলী এলাকায় অবস্থিত মুরতাদ বাহিনীর একটি সামরিক ঘাঁটিতে। সেখানে মুজাহিদদের হামলায় ৫ মুরতাদ সৈন্য নিহত এবং আরো ১০ মুরতাদ সৈন্য আহত হয়েছে। হামলার শিকার এই বাহিনীটিকে মুজাহিদদের হাত থেকে উদ্ধারের ব্যার্থ চেষ্টা করে ক্রুসেডার কেনিয়ান সৈন্যরা। কিন্তু মুজাহিদদের তীব্র হামলার ফলে ক্রুসেডার সৈন্যরা মুরতাদ বাহিনীর আগেই ময়দান ছেড়ে পালিয়ে যায়। এসময় ক্রুসেডার বাহিনীরও জান-মালের ক্ষয়ক্ষতি হয়।

ঐদিন মুজাহিদগণ তাদের ২য় অভিযানটি পরিচালনা করেন একই শহরের বার্সাঞ্জুনী নামক এলাকায়। এতে মুরতাদ বাহিনীর ২ সৈন্য নিহত এবং অপর ২ সৈন্য আহত হয়।

অপরদিকে একইদিন, যুবা রাজ্যেরই জালব শহর থেকে ৪ সোমালীয় সেনা তাদের সামরিক বাহিনী ত্যাগ করে। অতঃপর নিজেদের ভুল বুঝতে পেরে হারাকাতুশ শাবাব মুজাহিদদের কাছে স্বেচ্ছায় আত্মসমর্পণ করে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন