খোরাসান | মুজাহিদদের হামলায় ৫৬ মুরতাদ সৈন্য নিহত, ৭টি সাজোঁয়া যান ধ্বংস

0
592
খোরাসান | মুজাহিদদের হামলায় ৫৬ মুরতাদ সৈন্য নিহত, ৭টি সাজোঁয়া যান ধ্বংস

আফগানিস্তানে আমেরিকার গোলাম মুরতাদ কাবুল বাহিনীর বিরুদ্ধে ৪টি সফল অভিযান পরিচালনা করেছেন তালেবান মুজাহিদিন। এতে কমপক্ষে ৫৬ সৈন্য হতাহত এবং ৭টি ট্যাঙ্ক ও সাজোঁয়া যান ধ্বংস হয়েছে।

রিপোর্ট অনুযায়ী, আজ ৩০ জানুয়ারি শনিবার, হেলমান্দ প্রদেশের নাওয়াহ জেলায় মুরতাদ কাবুল সরকারি বাহিনীর সাথে একাধিক স্থানে সংঘর্ষ হয় ইমারতে ইসলামিয়ার জানবায তালেবান মুজাহিদদের। এতে মুরতাদ বাহিনীর ৪টি ট্যাঙ্ক ধ্বংস এবং উচ্চপদস্থ ২ কমান্ডারসহ ১৯ এরও অধিক সৈন্য নিহত হয়েছে, আহত হয়েছে আরো অনেক সৈন্য। এসময় মুজাহিদগণ ১টি ট্যাঙ্ক, ১টি বিমান বিধ্বংসী অস্ত্রসহ বিপুল পরিমাণ অস্ত্রশস্ত্র ও গোলা-বারুদ গনিমত লাভ করেন। তবে এসময় ৩ জন মুজাহিদ আহত এবং ১ জন মুজাহিদ শাহাদাত বরণ করেন।

অপরদিকে গত শুক্রবার রাতে, কান্দাহার প্রদেশের আরগান্দাব জেলার একটি সামরিক চৌকিতে নিযুক্ত এক কাবুল সৈন্য ২টি নাইট দূরবীন, ১টি মেশিনগান, ১টি ক্লাশিনকোভ সহ বেশ কিছু অস্ত্র নিয়ে মুজাহিদদের সাথে এসে মিলিত হয়। এই ঘটনার পর কাবুল বাহিনী ভেবেছিল মুজাহিদগণ চৌকিটি দখল করে নিয়েছেন। তাই কিছু সময় পর শত্রু বাহিনী উক্ত চৌকি লক্ষ্য করে বিমান হামলা চালায়, যার ফলে চৌকি ধ্বংস এবং ৯ এরও বেশি কাবুল সৈন্য নিহত এবং আহত হয়েছে।

এমনিভাবে বলখ প্রদেশের কেন্দ্রীয় বলখ জেলায় মুরতাদ বাহিনীর মাঝে একটি শক্তিশালী বোমা হামলা চালানো হয়। এতে এক কমান্ডারসহ ১৩ সৈন্য নিহত এবং অন্য এক কমান্ডারসহ ৮ সৈন্য আহত হয়। এসময় মুরতাদ বাহিনীর একটি তেলের ট্যাঙ্কারও ধ্বংস হয়ে যায়।

একই প্রদেশের চারবোলোক জেলায় মুরতাদ বাহিনীর একটি ট্যাঙ্কে হামলা চালান তালেবান মুজাহিদিন। এতে ২টি ট্যাঙ্ক ধ্বংস এবং ৩ সৈন্য নিহত হওয়া ছাড়াও আরো ৪ সৈন্য আহত হয়।

খোরাসান | মুজাহিদদের হামলায় ৫৬ মুরতাদ সৈন্য নিহত, ৭টি সাজোঁয়া যান ধ্বংস

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন