খোরাসান | মুরতাদ বাহিনীর উপর তালেবানের তীব্র হামলা, নিহত ৭৪ এরও বেশি

3
858
খোরাসান | মুরতাদ বাহিনীর উপর তালেবানের তীব্র হামলা, নিহত ৭৪ এরও বেশি

আল-ফাতাহ্ অপারেশনের ধারাবাহিতায় আফগানিস্তানে মুরতাদ কাবুল বাহিনীর বিরুদ্ধে একেরপর এক সফল অভিযান চালাতে শুরু করেছেন তালেবান মুজাহিদিন। যার ৭ টিতেই মুরতাদ বাহিনীর ৭৪ সৈন্য নিহত হয়েছে।

রিপোর্ট অনুযায়ী, গতকাল সকাল ১০ টায় মুরতাদ কাবুল সরকারের সশস্ত্র বাহিনীর সদস্যরা তালেবান নিয়ন্ত্রিত লঘমান প্রদেশের আলিশাং জেলায় নতুন একটি পোস্ট স্থাপন করার চেষ্টা করে। এসময় কাবুলের পুতুল সৈন্যদের উপর তীব্র হামলা চালান মুজাহিদগণ। যার ফলে ৯ মুরতাদ সৈন্য নিহত এবং আরো ৭ মুরতাদ সৈন্য আহত হয়। মুজাহিদগণ ধ্বংস করেন মুরতাদ বাহিনীর ২টি ট্যাংঙ্ক ও অনেক যুদ্ধাস্ত্র।

একইদিন সকাল ৮টায় পাকতিয়া প্রদেশের গার্ড-চেরি ও ইব্রাহীম-খাইল জেলায় মুরতাদ কাবুল বাহিনীর ৩টি চেকপোস্টে পৃথক হামলা চালান তালেবিন মুজাহিদিন। যার ফলে মুরতাদ কাবুল বাহিনীর ৬ সৈন্য নিহত এবং অপর ৬ সৈন্য গুরুতর আহত হয়।

এমনিভাবে বদখশন প্রদেশের জেবাক জেলার সরাই মোহাম্মদ জান এলাকায় গত রাতে মুরতাদ কাবুল সৈন্যদের ২টি পোস্টে সশস্ত্র হামলা চালান মুজাহিদীনরা। এই অভিযানের ফলস্বরূপ, ভাড়াটে শত্রুর ২ ফাঁড়ি পুরোপুরি বিজয় করেন মুজাহিদগণ। এসময় ১৬ ভাড়াটে পুলিশ সদস্য নিহত হয়েছিল এবং প্রচুর অস্ত্র ও গোলাবারুদ মুজাহিদীনরা গনিমত লাভ করেছিলেন।

অপরদিকে গতকাল সকাল ৯ টায় লোগার প্রদেশের মোহাম্মদ আগা জেলার পুল-এ-কান্ধারি এলাকায় এবং রাত ১১ টায় খোশি জেলার কেন্দ্রীয় প্রশাসনীক ভবনে লেজার-গাইড হামলা চালান তালেবান মুজাহিদিন। যার ফলে ৫ মুরতাদ সৈন্য নিহত এবং ৩ এরও অধিক সৈন্য আহত হয়েছে।

একইভাবে হেলামান্দ প্রদেশের নাওয়াহ জেলায়, বদাখশান প্রদেশের রাগিস্তান জেলায় এবং সামঙ্গান প্রদেশের শরিকিয়ার এলাকায় পৃথক ৩টি হামলা চালান মুজাহিদগণ। যার প্রতিটিতেই ৬ করে মোট ১৮ মুরতাদ সৈন্য নিহত এবং ৪ মুরতাদ সৈন্য আহত হয়েছে।

আলহামদুলিল্লাহ্, তালেবান মুজাহিদগণ প্রতিটি অভিযান শেষেই কাবুল বাহিনী হতে প্রচুর পরিমাণ অস্ত্র ও গুলা-বারোদ গনিমত লাভ করেছেন।

 

3 মন্তব্যসমূহ

  1. ১. মুল্লাহ উমার রহ. এর জীবনীর ভিডিও লিংক।
    https://archive.org/details/WhoIsMullahOmar
    ২. আর্কাইভে ইমেইল দিয়ে লগইন করে ডাউনলোড করতে হবে।
    ৩. ফেইক ইমেইল দিয়ে আর্কাইভে ফেইক অ্যাকাউন্ট খুললে ভাল হয়, আরো ভিডিও পাওয়া যাবে।
    ৪. নেটে জিহাদী কাজে সর্বদা টর ব্রাউজার ব্যবহার করুন, ফেইক ইমেইল ও অ্যাকাউন্টের জন্যেও।
    ৫. ফোন নম্বর মুক্ত ইমেইল লাগবে। একাজে জিমেইল বাদ। tor দিয়ে yandex বা protonmail চালু করুন। proton চালু করতে টেম্পরারি মেইল সাইটের সাহায্য নিন।
    ৬. দাওয়াহ ইলাল্লাহ ফোরামে আরো টিপস পাবেন। safernet1.pdf খুঁজে নিন।
    কিছু টিপস (টর ইত্যাদি)
    ১. টর ব্রাউজার torproject.org এ পাওয়া যাবে। টরের android-armv7-multi.apk ভার্সন অধিকাংশ অ্যান্ড্রয়েড মোবাইলে চলে, অন্য ভার্সন সব মোবাইলে চলে না। টর ব্রাউজার প্লেস্টোর বা apkpure.com এও পাওয়া যাবে। তবে প্লেস্টোর থেকে না নেয়াই ভালো।
    ২. sdelete ishredder ইত্যাদি অ্যান্ড্রয়েড মোবাইলের নিরাপদ ডিলিটের জন্য। shredder/ ccleaner উইন্ডোজের জন্য। ব্লিচবিট লিনাক্সের জন্য।
    ৩. https://alfirdaws.org
    https://82.221.139.217
    (https://dawahilallah.com)
    https://82.221.136.58
    (https://gazwah.net)
    এই তিন সাইট টর দিয়ে দেখতে হবে।
    ৪. টর দিয়ে জিমেইল ফেসবুক ইত্যাদি সাধারণ আইডি কখনো চালানো যাবে না। টর থেকে কোনো আইডি ওপেন করলে সাধারণ ব্রাউজার দিয়ে ওপেন করা যাবে না। টরের আইডি অবশ্যই নকল হতে হবে।
    ৫. টরে কখনো ফোন নম্বর, ছবি, পরিচয় ইত্যাদি দেওয়া যাবে না।
    ৬. কখনো কারো নাম ঠিকানা লেখা যাবে না।
    ৭. সকাল সন্ধ্যার দুআগুলো পড়ার অভ্যাস করতে হবে। অল্পই হোক এবং ছোটগুলোই হোক না কেন।
    ৮. আর অবশ্যই মনে রাখতে হবে, বিশ্বাস +প্রয়োজন =তথ্য। শুধু বিশ্বাসের কারণে কাউকে কোনো তথ্য দেয়া যাবে না।
    ৯. টর ব্রাউজার সহ সকল ভিপিএন সরকারি ভাবে নিষিদ্ধ। তাই এসব ও স্পর্শকাতর কিছু নিয়ে বাইরে যাওয়া যাবে না।
    ১০. নরমাল সার্চের জন্য গুগলের বিকল্প Startpage Private Search নরমাল ব্রাউজার যেমন ফায়ারফক্স থেকে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন