সোমালিয়া | মুজাহিদদের ভয়ে শহর ছেড়ে মুরতাদ বাহিনীর পলায়ন, নিহত ৬ এরও বেশি

0
1170
সোমালিয়া | মুজাহিদদের ভয়ে শহর ছেড়ে মুরতাদ বাহিনীর পলায়ন, নিহত ৬ এরও বেশি

পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ায় হারাকাতুশ শাবাব মুজাহিদদের হামলায় ৬ এরও বেশি মুরতাদ সৈন্য নিহত, আহত হয়েছে অনেক। এছাড়াও মুজাহিদদের ভয়ে একটি শহর ছেড়েও পালিয়েছে মুরতাদ বাহিনী।

আল-কায়েদা শাখা হারাকাতুশ শাবাব মুজাহিদিন আজ ১৯ মে, দক্ষিণ সোমালিয়ায় কেন্দ্রীয় শাবেলী রাজ্যের রাজি-আলী জেলায় সোমালীয় মুরতাদ মিলিশিয়াদের একটি আক্রমণ প্রতিহত করেছেন। এসময় মুজাহিদদের তীব্র হামলায় সরকারী মিলিশিয়ার ২ সদস্যকে হত্যা এবং তাদের অস্ত্র আটক করেন শাবাব মুজাহিদিন। নিহত সৈন্যদের লাশ যুদ্ধের ময়দানে ফেলেই বাকি মুরতাদ সদস্যরা পলায়ন করে।

এদিকে একই রাজ্যের জাওহর শহর থেকে সরে গেছে মুরতাদ বাহিনী। শহরটির কিছু অংশের উপর নিয়ন্ত্রণ টিকিয়ে রাখা মুরতাদ বাহিনীর উপর অনেকদিন যাবৎ আক্রমণ করে আসছিলেন মুজাহিদগণ। অবশেষে মুজাহিদদের আক্রমণাত্মক অভিযানের সামনে টিকতে না পেরে এবং সময়মত সরকার থেকে সহায়তা না পাওয়ায় শহরটি ছেড়ে পালিয়েছে মুরতাদ বাহিনী। এদিকে শাবাব যোদ্ধারা মুরতাদ বাহিনীর ঘাঁটির আশপাশে বিস্ফোরক ডিভাইস লাগিয়ে রেখেছিলেন। যার ফলে শহর ছেড়ে পালানোর সময় মধ্য শবেলী রাজ্যের মেয়রের রক্ষীর দায়িত্বে নিযুক্ত দাসু নামে ১ আধিকারিকসহ আরো ৩ মিলিশিয়া সদস্য নিহত হয়।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধভারত | মুসলিম বিদ্বেষের জেরে হরিয়ানায় আসিফকে নির্মমভাবে পিটিয়ে হত্যা
পরবর্তী নিবন্ধভারতে যোগীরাজ্যে মালাউনরা ভেঙ্গে দিয়েছে শতবর্ষী পুরনো মসজিদ